চলছে কড়া নজরদারি,স্বাধীনতা দিবসে রেড রোডে আঁটোসাঁটো পুলিশি নিরাপত্তা

0

Last Updated on August 14, 2022 11:55 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। ১৫ আগস্ট স্বাধীনতা দিবস।প্রথা মতোই রেড রোডে নিরাপত্তা জোরদার করা হয়েছে কলকাতা পুলিশের।স্বাধীনতা দিবসের কয়েকদিন আগে থেকেই এর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।নিরাপত্তা আঁটোসাঁটো করতে শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে সিসিটিভি ফুটেজ।পাশাপাশি কলকাতা পুলিশের তরফে শহরের রাস্তায় চালানো হচ্ছে নাকা তল্লাশি।এই বছর রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সাধারণ মানুষের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে।

পুলিশের কড়া নজরদারি ও নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে রেড রোডের বিভিন্ন জায়গা।নিরাপত্তার কারনে রেড রোডকে মোট ১৩টি জোনে ভাগ করা হয়েছে।একেকটি জোনের দায়িত্বে থাকবেন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিকরা।এদিনরেড রোডে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১২০০ পুলিশ কর্মী।নিরাপত্তার পাশাপাশি স্বাধীনতা দিবসে শহরে নাশকতা রুখতে আগে থেকেই তৎপরতা শুরু করেছে কলকাতা পুলিশ।

ভিক্টোরিয়া মেমোরিয়াল,বিড়লা প্ল্যানেটোরিয়াম,শিয়ালদহ স্টেশন-সহ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গা,শপিং মল ও মেট্রো স্টেশনগুলিতে বাড়তি নজরজারি চালানো হচ্ছে পুলিশের তরফে।উল্লেখ্য,গত দুই বছর সাধারণ দর্শকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।কিন্তু এই বছর দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠান দেখতে যেতে পারবেন সকল আম-নাগরিক।আর তাই আগে থেকে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে লালবাজার।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here