শিশুদের অসুস্থতা নিয়ে বৈঠক মুখ্যমন্ত্রীর, জ্বরে কোনও শিশুর মৃত্যু হয়নি

0
127

৩৬৫ দিন। জলপাইগুড়ি এবং মালদহে গত কয়েক দিনে বহু সংখ্যক শিশুর সুস্থ হওয়া এবং তার মধ্যে কয়েকজনের মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্য মন্ত্রী মমতা জরুরি বৈঠকে বসলেন রাজ্যের ৫ মেডিকেল কলেজের অধ্যক্ষের সঙ্গে। শিশুদের অসুস্থতার কথা ভেবেই এসএসকেএম হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। তবে ভাইরাসটি চিহ্নিত করা হয়েছে বলে স্বাস্থ্য–বৈঠক শেষে জানালেন স্বাস্থ্য দফতরের প্রধান সচিব নারায়ণ স্বরূপ নিগম।
বৈঠকের পরে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী বলেন, সব ব্যবস্থা রাখা হয়েছে। সকালেই আমি খোঁজ নিয়েছিলাম। জ্বরে কোনও বাচ্চা মারা যায়নি। তদন্ত করে দেখেছি, যাঁরা মারা গিয়েছে, তাঁদের অন্য রোগ ছিল ওটা অন্যভাবে লেখা হয়েছে। বাকি যা জানার সেটা স্বাস্থ্য সচিবের কাছ থেকে জেনে নেবেন।

- Advertisement -


এরপর স্বাস্থ্য দফতরের প্রধান সচিব নারায়ণস্বরূপ নিগম বলেন, ভাইরাস চিহ্নিত করা হয়েছে। গোটা বিষয়টি নিয়ন্ত্রণে। যে কটি শিশুর মৃত্যু হয়েছে, তার কারণ অন্য। রোগ চিহ্নিত হয়েছে। পরিকাঠামোও যথেষ্ট, ওষুধও পাঠানো হয়েছে। সবকিছু পর্যবেক্ষণে রাখা হচ্ছে।স্বাস্থ্যদফতর সূত্রে খবর, আজ পরিকাঠামোর আরও উন্নয়ন নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। কিভাবে পরিকাঠামো ঢেলে সাজানো যায়, শয্যাসংখ্যা বৃদ্ধি করা যায় এবং মেডিক্যাল কলেজের আসন সংখ্যাও বাড়ানো যায়, তা নিয়েও আলোচনা হয়েছে। ইতিমধ্যেই কলকাতা মেডিক্যালে আরও ২০ বেড বাড়ানো হয়। বৈঠকে, ভিডিও কনফারেন্সে গোটা বিষয়টি বুঝিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন জেলার সিএমওএইচ ও মেডিক্য়াল কলেজের অধ্যক্ষদের।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here