এবার জেলায় সরকারি ল্যাব, বিনামূল্যে হবে পরীক্ষা

0

Last Updated on June 23, 2022 5:23 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। রোগীদের সুবিধার কথা মাথায় রেখে আরও একবার সক্রিয় ভূমিকায় রাজ্যের সরকার।

রাজ্যে তৈরি হচ্ছে নতুন প্যাথলজিক্যাল ল্যাব। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যের ২২ টি জেলায় এই ল্যাব খোলা হবে। কাজ চলছে। সম্পূর্নভাবে পরিষেবা পেতে আরও কিছুদিন সময় লাগবে বলে জানান এক স্বাস্থ্য কর্তা। তিনি জানান, রোগীদের আরও কাছে পৌঁছে যেতে এই প্রচেষ্টা।

এতদিন মানুষ দূরদূরান্ত থেকে শহরে নানা পরীক্ষা করতে আসতেন। ফলে, সময়ের বেশ কিছুটা অপচয়ও হত। এখন এই ল্যাবের মাধ্যমে বিনামূল্যে ঘরের কাছেই পরীক্ষা করতে পারবেন রোগীরা। এদিকে, রাজ্যে খুব শীঘ্রই তৈরি হবে ৬ টি নতুন মেডিক্যাল কলেজ।

স্বাস্থ্য দফতর এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানায়, হুগলি, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া, জলপাইগুড়ি, রাজ্যের এই ৬ জেলায় তৈরি করা হবে মেডিক্যাল কলেজগুলি।আরামবাগে মেডিক্যাল কলেজের নাম হবে প্রফুল্ল চন্দ্র সেন গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, তমলুকের মেডিক্যাল কলেজের নাম, তাম্রলিপ্ত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, বারাসাতে বারাসাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, ঝাড়গ্রামে হাসপাতালের নাম ঝাড়গ্রাম গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, উলুবেড়িয়ায় শরৎচন্দ্র চট্টোপাধ্যায় গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল, জলপাইগুড়িতে জলপাইগুড়ি গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। কেন্দ্রীয় সহায়তা রয়েছে এই মেডিক্যাল কলেজ তৈরিতে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজকে পরিণত করা হয় করোনা হাসপাতালে। প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট সময়ের ব্যবধানে বাড়ানো হয়েছে বেড সংখ্যা। বসানো হয়েছে অক্সিজেন প্লান্ট। রোগীদের কথা মাথায় রেখেই বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here