BGBS: লক্ষ্মীবারে লক্ষ্মী লাভ, ৩,৪২,৩৭৫ টাকার বিনিয়োগের প্রস্তাব বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে

0

Last Updated on April 22, 2022 12:45 AM by Khabar365Din

৩৬৫ দিন। ৪৪ টি দেশের থেকে প্রতিনিধিরা উপস্থিত হয়েছিলেন বিশ্ববাণিজ্য সম্মেলনে, আর বাণিজ্য সম্মেলনে বিপুল বিনিয়োগ ও কর্মসংস্থান সম্ভব হল মৌ চুক্তি স্বাক্ষরিত হওয়ার মধ্যে দিয়েই। আগামী বছরের ১,২ ও ৩ ফেব্রুয়ারি পরের বছরের বিশ্ব বাণিজ্য সম্মেলন হবে।

- Advertisement -

মৌ চুক্তি স্বাক্ষর

১.কে ডাব্লিউএফ এবং ডব্লিউবিএসইডিসিএল এরমধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হল।

২. কটোওয়াইজ পোল্যান্ড এর সেন্ট্রাল মাইনিং ইনস্টিটিউট ও ওয়েস্টবেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড মধ্যে মৌ স্বাক্ষরিত হয়েছে। খনিজ দ্রব্য উত্তোলনে পোল্যান্ডের সঙ্গে যৌথভাবে কাজ করবে বাংলা।

৩. নেদারল্যান্ডের ইকোনমিক অ্যাফেয়ার্স ও সেচ ও জলপথ দফতরের মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। জলপথে নেদারল্যান্ডস বাংলায় বিনিয়োগ করছে।

৪. আইসিসি এর সিআইজেড ও পশ্চিমবঙ্গ স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন এন্ড স্কিল ডেভেলপমেন্ট এর মধ্যে মৌ চুক্তি স্বাক্ষর।

৫. মাইক্রোসফট কর্পোরেশন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ও উচ্চশিক্ষা দফতরের সঙ্গে মৌ চুক্তি স্বাক্ষরিত হল।‌ উচ্চশিক্ষায় মাইক্রোসফট ইন্ডিয়া প্রভাব বিস্তার করতে পারে সেই বিষয় নিয়ে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

৬. মাইক্রোসফট কর্পোরেশন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ও স্কুল ও উচ্চশিক্ষা দফতরের মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

৭. আইবিএম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ও স্কুল ও উচ্চশিক্ষা দফতরের মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

৮. ফেডারেশন অফ অ্যাসোসিয়েশন ইন ইন্ডিয়ান ট্যুরিজম এন্ড হসপিটালিটি ও পর্যটন দফতরের মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। পর্যটন ক্ষেত্রে আতিথেয়তা বৃদ্ধি করতে এই মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ‌

৯. জিআইএস বিশ্ববিদ্যালয় ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। স্বাস্থ্য সম্বলিত জিআইএস একটি বিশ্ববিদ্যালয় গঠন করছে, যেখানে পূর্ণাঙ্গভাবে নার্স থেকে চিকিৎসক সকলকে ট্রেনিং দেওয়া হবে। এবং পরবর্তীকালে এদের প্লেসমেন্ট নিয়েও উদ্যোগ গ্রহণ করা হবে। ‌

১০. নাবার্ড ও এমএসএমই ও টেক্সটাইল দফতরের এর মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ক্ষুদ্র কুটির ও মাঝারি শিল্প দফতরে নাবার্ডের সহযোগিতায় নানান প্রকল্প গড়ে উঠবে।

১১. বিডি এগ্রিকালচার মালয়েশিয়া ও প্রাণী সম্পদ বিকাশ দপ্তর এর মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

১২. নেদারল্যান্ডের মেরিন ফুড প্রসেসিং টেকনোলজি বিভি ও প্রাণিসম্পদ দপ্তর এর মধ্যে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ‌

লেটার অফ ইন্টারেস্ট
নতুন এক পাওয়ারলুম প্রজেক্ট গঠন করা হচ্ছে রাজ্যে। মেজারস মা টেক্সটাইল লিমিটেড এই পাওয়ারলুম প্রজেক্ট গঠন করা হচ্ছে। উত্তর 24 পরগনার খিলিকাপুরে এই ইউনিট গঠন করা হচ্ছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here