রাজ্যে আংশিক লকডাউন শুরু

0
603

৩৬৫ দিন। বাংলার বিধানসভা নির্বাচনের ভোট পর্ব সম্পন্ন হওয়া মাত্রই রাজ্যে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ মোকাবিলায় রাজ্যজুড়ে আংশিক লকডাউনের পথে হাঁটল রাজ্য প্রশাসন। এদিন করোনা রুখতে একাধিক বিধি নিষেধ ঘোষণা করা হয় রাজ্য সরকারের তরফে। স্বাস্থ্য দপ্তরের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজ্যের সমস্ত স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল, জিম, স্পা, রেস্তোঁরা, বিউটি পার্লার, সিনেমা হল বন্ধ করার নির্দেশ দিল রাজ্য। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে এগুলিকে। অর্থাৎ পরবর্তী ঘোষণা পর্যন্ত এগুলি খোলা যাবে না, যা কার্যত লকডাউন জারির সমান। অত্যাবশ্যকীয় পণ্য ও জরুরি পরিষেবাগুলিকে আংশিক লকডাউনের আওতার বাইরে রাখা হচ্ছে। খোলা থাকবে মুদিখানা ও ওষুধের দোকান। এছাড়া বিয়ে বাড়ির উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
পাশাপাশি রাজ্যের সমস্ত এলাকায় বাজার-দোকান সকাল ৭টা থেকে ১০টা এবং ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে এই বিধিনিষেধ থেকে ছাড় দেওয়া হয়েছে জরুরি পরিষেবা প্রদানকারী দোকান বা ওষুধের দোকান। জমায়েতের উপরও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। একসঙ্গে এক জায়গায় যাতে বেশি মানুষের ভিড় না হয়, তা নিশ্চিত করতে সব রকমের ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানও আপাতত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে হোম ডেলিভারির উপর কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ভোট গণনা পরবর্তী পরিস্থিতিতে নির্বাচন কমিশনের নির্দেশ মেনে চলতে হবে রাজনৈতিক দলগুলি। উল্লেখ্য, কমিশন আগেই নির্দেশ দিয়েছে, যে দলই ভোটে জিতুক, কোনও বিজয় মিছিল বা উৎসব করা যাবে না। এদিনের নির্দেশিকায় রাজ্য সরকারের তরফে কমিশনের নির্দেশ কঠোরভাবে পালন করতে বলা হয়েছে সবাইকে।

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here