অমিতাভের পর এবার অক্ষয় কুমার, পান মশলার বিজ্ঞাপন করে ক্ষমা চাইলেন

0

Last Updated on April 21, 2022 11:54 PM by Khabar365Din

৩৬৫ দিন। বিতর্কের পর অবশেষে পানমশলার বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ালেন অক্ষয় কুমার (Akshay Kumar)।শাহরুখ-অজয়ের সঙ্গে ‘বিমল এলাইচি’র বিজ্ঞাপনী ক্যাম্পেনের অংশ হয়েছিলেন অক্ষয় কুমার। এই বিজ্ঞাপনী প্রচারের অংশ হওয়ায় অক্ষয় কুমারের উপর ক্ষুব্ধ হয় নেটদুনিয়ার একটা বড় অংশ। অনুরাগীদের ভাবনাকে সম্মান ও গুরুত্ব দিয়ে সেই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসাবে নিজেকে সরিয়ে নিলেন অভিনেতা। সোশ্যাল পোস্টে ক্ষমাও চাইলেন। দিন কয়েক আগেই ‘বিমল এলাইচি’র (Vimal Elaichi) বিজ্ঞাপনে দেখা গিয়েছিল অক্ষয়কে।

- Advertisement -

এই ব্র্যান্ডের পানমশলার প্রোডাক্টের মুখ হিসাবে দেখা গিয়েছিল অক্ষয়কে। বিজ্ঞাপন ভাইরাল হয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হলেও একবারও মুখ খোলেননি তারকারা।সোশ্যাল মিডিয়া পোস্টে ক্ষমাপ্রার্থনা করে অভিনেতা লেখেন, ‘আমি ক্ষমাপ্রার্থী। আপনাদের সবার কাছে ক্ষমা চাইছি, আমার সমস্ত অনুরাগীদের কাছে। গত কয়েকদিনের প্রতিক্রিয়া আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে।

আমি তামাকজাত পণ্যের বিজ্ঞাপন কখনই করিনি এবং কোনওদিন করব না। তবুও বিমল এলাইচির সঙ্গে যুক্ত হওয়াটা আপনাদের ভাবনাকে আহত করেছে জেনে আমি দুঃখিত’। সেই সঙ্গে তিনি জানান, ওই বিজ্ঞাপন থেকে প্রাপ্ত পারিশ্রমিক দান করবেন তিনি। অক্ষয় লেখেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছে ওই এনডোর্সমেন্ট থেকে প্রাপ্ত টাকা আমি একটা প্রয়োজনীয় কাজে দান করব। সংস্থা ওই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে যতদিন পর্যন্ত আইনিভাবে আমি তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছি।

কিন্তু আমি কথা দিচ্ছি ভবিষ্যতে আমি খুব সতর্ক থাকব।অক্ষয় কুমারের এই পদক্ষেপের প্রশংসায় অনুরাগীরা। প্রসঙ্গত কিছুদিন আগেই পান মশলার বিজ্ঞাপন নিয়ে অমিতাভ নিজে অভিযোগ করে প্রতিবাদ করেছিলেন। তাঁকে বিজ্ঞাপনে ব্যবহার করার সময় চুক্তিতে পান মশলার কথা লেখা হয়নি বলে দাবি করেছিলেন বিগ বি। পরে অমিতাভ ডাক্তারদের সঙ্গে কথা বলে জানতে পারেন ওই মশলায় শুধু এলাচ নয় বরং ক্ষতিকারক রাসায়নিক রয়েছে। তাই অমিতাভ প্রতিবাদ করেন ও প্রাপ্ত পারিশ্রমিক ফিরিয়ে দেন। কোম্পানিও ওই বিজ্ঞাপন ৩৪ বারের বেশি আর প্রদর্শন করবে না বলে আদালতকে জানায়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here