৭৯ বছরের অমিতাভের মার্শাল আর্ট অ্যাকশন

0

Last Updated on April 23, 2022 12:32 AM by Khabar365Din

৩৬৫দিন। চরিত্রকে নিজের মত করে সাজানোর জন্য তিনি যা খুশি করতে পারেন। বদলাতে পারেন নিজের মুখ কিংবা বদলাতে পারেন শরীরের কাঠামো। অভিনয় এবং হিন্দি সিনেমা তার জীবন তিনি হলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ঠিক সে কারণেই ৭৯ বছর বয়সে তিনি ছবির প্রয়োজনে মার্শাল আর্ট (Martial arts)। না এটা কোন ইয়ার্কি নয় এটা সত্যি ঘটনা। ৭৯ বছর বয়সেও কারোর জীবনে যে কিক থাকতে পারে তা অমিতাভ বচ্চনকে না দেখলে বোঝা যাবে না। বয়স যে তার কাছে সত্যি একটা সংখ্যা মাত্র তা আবারও প্রমান করে দিলেন বলিউডের ‘অ্যাংরি ইয়ংম্যান’ অমিতাভ বচ্চন। ৭৯ বছর বয়সে এসেও তিনি তেমনই রয়ে গিয়েছেন। তিনি সম্পূর্ণ যথাযথভাবে অনুকরণ করেছেন টাইগার শ্রফের সিগনেচার কিক কে। যদিও তা শুটিং এর সুবাদে ।

- Advertisement -

বৃহস্পতিবার নিজের সোশ্যাল মিডিয়া পোষ্টের মাধ্যমে তিনি তার শুটিং এর কিছু অ্যাকশন এর দৃশ্যের ছবি পোস্ট করেন। যা দেখে রীতিমতো উৎফুল্ল হয়ে উঠেছেন বিগ বির ভক্তরা। এই ছবি পোস্ট করে তিনি তার ব্লগে লেখেন, টাইগার শ্রফ (Tiger Shroff) ওই ‘কিক’ দক্ষতার জন্য যত লাইক পায় তা দেখে আমারও ইচ্ছে হল আমিও চেষ্টা করে দেখি, যদি অল্পবিস্তর লাইক পেয়ে যাই। এই সরস মন্তব্যের সঙ্গে ছবিগুলি দেখে মুগ্ধ ভক্তরা। প্রায় আশি ছুঁয়ে ফেলা এক ‘যুবকের’ এই কীর্তি দেখে কুর্নিশ করছেন তাঁরা। প্রথম ঘণ্টা চারেকের মধ্যেই লাইক পেরিয়ে গিয়েছে ৩ লক্ষের গণ্ডি।

অমিতাভের পোস্টটি শেয়ার করেছেন টাইগারও। দেশের ‘গ্রেটেস্ট’ তারকা ও ‘গ্রেটেস্ট’ অ্যাকশন হিরোর এই প্রশস্তিতে যে তিনি আপ্লুত, সেকথা জানিয়ে জ্যাকি তনয়ের সাফ কথা, স্যার, যদি আর কয়েক বছর পরে আমি আপনার মতো ‘কিক’ করতে পারি, তাহলে সেটাকে আশীর্বাদ মনে করব। অন্যদিকে সম্প্রতি একটি বিজ্ঞাপনের শুটিংয়ে তিনি জানিয়ে দেন, তাঁর বডি-ডবল চাই না। তিনি একাই পারবেন এই অ্যাকশন দৃশ্য করতে। বিগ বি-কে যে দৃশ্যটি করতে হতো তা হল তিনটি কাঁচের প্যানেল ভাঙতে হত। এর জন্য বিজ্ঞাপনের পরিচালক অমিত শর্মা আর অ্যাকশন দৃশ্যের পরিচালক মনোহর বর্মা আগে থেকেই তাঁর জন্য বডি-ডবল রেখে দিয়েছিলেন।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বিজয় দীনানাথ চৌহান শুটিংয়ের কিছু সময় আগে পরিচালক আর টিমের সদস্যদের জানান, তাঁর বডি-ডাবল লাগবে না। তিনি নিজেই এই স্ট্যান্ট শট দেবেন। বলাইবাহুল্য সকলেই এই কথা শুনে অবাক হয়ে যায়। এই বক্তব্য শোনা পর মনোহর জানিয়েছেন, তাঁরা এই স্ট্যান্টের জন্য যাবতীয় সতর্কতা নিয়ে ফেলেন।অমিতাভ বচ্চন সকলকে আরও অবাক করেন, যখন তিনটে কাঁচের গ্লাস ভাঙতে তিনি প্রত্যেকটির জন্য একটা করেই টেক নেন। তাঁর পেশাগত দিক হোক কিংবা কাজের প্রতি তাঁর প্যাশন, সব মিলিয়ে তাঁকে এক নম্বরে রেখেছে আজ পর্যন্ত। পরিচালক অমিতের মতে, আজকের যুগে কেউ-ই এই বিষয়ে তাঁর সঙ্গে প্রতিযোগিতায় আসতে পারবেন না। তিনি সিনেমার বই। তাঁর সময়ানুবর্তীতা আর নীতি অভূতপূর্ব। তিনি ব্রেক ছাড়া আজও সেটেই থাকা পছন্দ করেন। ছোট থেকে ছোট দৃশ্যেকে সমান গুরুত্ব দেন। যেখানে কমবয়সী হিরোরা অ্যাকশন দৃশ্য এর জন্যে আলাদা করে বডি ডাবল চান সেখানে ৭৯ বছর বয়সে তিনি একাই এটা করতে রাজি হয়ে যান। মনোহরের মতে, তিনি যেন বুঝিয়ে দিলেন বয়স একটা সংখ্যা মাত্র। যাঁরা সেই সময় ফ্লোরে ছিলেন তাঁরা প্রায় সকলেই তাঁর ‘দিওয়ার’, ‘জঞ্জির’ ছবির কথাই মনে করছিলেন। তাঁর সেই ‘অ্যাংরি ইয়োং ম্যান‘ ইমেজ যেন আবার সকলে চাক্ষুষ করলেন।মনোহর ‘সর্দার উধম’, ‘মির্জাপুর’-এর অ্যাকশন দৃশ্যে কাজ করেছেন। এর আগেও তিনি বিগ বি-র সঙ্গে বিজ্ঞাপনের কাজ করেছেন। এবার সুজিত সরকারের নতুন ছবি ‘শুবাইট’ ছবিতে মনোহর কাজ করবেন। যে ছবিতে মুখ্য চরিত্রে পাওয়া যাবে অমিতাভ বচ্চনকেই। সুজিতের ‘গুলাবো সিতাবো’ ছবির পর আবার একসঙ্গে কাজ করবেন পরিচালক-অভিনেতা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here