মার্ভেল সিরিজের ইতিহাসে প্রথম মিস মার্ভেল এবার মুসলিম সুপারহিরো চরিত্রে

0

Last Updated on June 10, 2022 9:08 PM by Khabar365Din

৩৬৫দিন। স্ট্যান লি (Stan Lee) নিজে মনে করতেন সুপারহিরোদের কোনও জাত ধর্ম বর্ণ হয় না তারা দুনিয়া কে বাঁচাতে শত্রু দমন করতে সিদ্ধহস্ত। তাদের শুধু প্রয়োজন একটা ম্যাজিক পাওয়ারের। তাই এবার নতুন সিরিজের প্রধান চরিত্র কমলা খান হিসেবে দেখা গিয়েছে উনিশ বছরের ইমান ভেলানিকে (Iman Vellani)। যার মধ্য দিয়ে তৈরি হয়েছে মার্ভেল সিরিজের (Marvel Series) নতুন এক ইতিহাসও। ইমানই প্রথম মুসলিম, যিনি মার্ভেল সুপারহিরো চরিত্রে অভিনয় করেছেন। পাকিস্তানি-কানাডিয়ান এই অভিনেত্রীর জন্ম করাচিতে। ইমান যখন অনেক ছোট, বাবার সঙ্গে চলে আসেন কানাডায়। তখন থেকে কমিকস বলতে পাগল। তাই কমিকস অবলম্বনে নির্মিত এই সিরিজ তাঁর কাছে স্বপ্নপূরণের মতোই।

- Advertisement -

ছয় পর্বের ‘মিস মার্ভেল’ (Ms Marvel)-এ অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা ফারহান আখতারও। তাঁর সঙ্গে কাজ করে রীতিমতো উচ্ছ্বসিত ইমান। কারণ, বলিউড (Bollywood) ছবির পাঁড় ভক্ত তিনি। তাঁর পছন্দের ছবির তালিকায় আছে ফারহানের ‘জিন্দেগি না মিলেগি দোবারা’। ফারহানের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, ‘তাঁর সঙ্গে পর্দা ভাগ করার অভিজ্ঞতা অসাধারণ। যাঁর ছবি দেখে বড় হয়েছি, তাঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সত্যিই দুর্দান্ত।’


কেবল ফারহান নন, আরেক বলিউড অভিনেতা আমির খানেরও বড় ভক্ত তিনি। অভিনেতার ‘থ্রি ইডিয়টস’ তাঁর প্রিয় বলিউড সিনেমার একটি। অনেকেই বারবার তার ধর্মীয় ভাবাবেগে উপর প্রশ্ন করেছেন যে তিনি প্রথম মুসলিম মার্ভেল সুপার হিরো এ বিষয়ে তার কি মতামত, তার উত্তরে তিনি জানান নিজের ধর্মীয় বিশ্বাস নিয়ে কথা বলতে আগ্রহী নন তিনি। ছোটবেলা থেকেই কানাডার মূল ধারার স্কুলে পড়েছেন, এশীয় স্কুলগুলোতে নয়। বাবা চেয়েছিলেন তাঁর সন্তান যেন নানা জাতি, বর্ণ, ধর্মের মানুষের সঙ্গে বেড়ে উঠতে শেখে। প্রসঙ্গত, মার্ভেল সিরিজের ভাবনাটা যখন স্ট্যান লি তাঁর প্রকাশকের কাছে নিয়ে গিয়েছিলেন, তখন তা পত্রপাঠ বাতিল হয়ে যায়। শুনতে হয়েছিল, কেউ কিনবে না ওই বই। আর এখন শুধু বই নয় সেই গল্পের উপর তৈরি ছবির জন্য অধীর আগ্রহে বসে থাকেন প্ৰত্যক সিনেমা প্রেমীরা। প্রত্যেকটা চরিত্র তার হাতে করে তৈরি করা। এবার পালা নতুন সিরিজ ‘মিসেস মার্ভেল’ এর। ৮ জুন ডিজনি প্লাস হটস্টারে (Disney Plus Hotstar) মুক্তি পেয়েছে এই সিরিজ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here