ধীরে ধীরে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ছেন জাস্টিন বিবার

0

৩৬৫দিন। যার গান শুনে প্রত্যেক ভক্তদের মুখে হাসি ফোটে আজ তার মুখ হাসি শূন্য। গুরুতর রোগে আক্রান্ত পপ গায়ক জাস্টিন বিবার। আটাশ-বছর বয়সী এই তারকা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন, তিনি র‍্যামজে হান্ট সিনড্রোমে আক্রান্ত হয়েছেন।

- Advertisement -

এ সপ্তাহে জাস্টিন বিবারের টিম এই গায়কের তিনটি নির্ধারিত কনসার্ট বাতিল করার ঘোষণা করে। জাস্টিন বিবার এর ওয়ার্ল্ড ট্যুর শুরু হয়েছে গত ফেব্রুয়ারি থেকে । গায়ক হঠাৎই এভাবে অসুস্থ হয়ে পড়ায় কিছু শো এবং কনসার্ট বাতিল করতে বাধ্য হয়েছেন । আশা করছি আপনারা অবস্থাটা বুঝতে পারছেন। জাস্টিন ভিডিওতে বলেন, আমি কিছুদিন বিশ্রাম নেবো এবং নিজেকে শতভাগ আগের জায়গায় ফিরিয়ে আনবো।

তারপর যা করার জন্যই আমার জন্ম হয়েছে সেই কাজ আবার শুরু করবো। এ সপ্তাহের শুরুতে ওয়াশিংটন এবং টরন্টোতে তার শো করার কথা ছিল। আগামী ক’দিনে নিউইয়র্ক এবং লস অ্যাঞ্জেলসে তিনি গান করবেন বলে পরিকল্পনা ছিল। প্রসঙ্গত, র‍্যামজে হান্ট সিনড্রোম হচ্ছে স্নায়ুর একটি সমস্যা। জলবসন্তের মতো এক ধরনের ভাইরাসের কারণে এই সমস্যা দেখা দেয়। এর লক্ষ্মণ হচ্ছে কান বা তার পাশেপাশে লাল ফুসকুড়ি, যা থেকে খুবই ব্যথা হয়।

পাশাপশি একই জায়গায় দেখা দেয় ফোঁড়া। কানে ব্যথা হয়, কানের ভেতর ঝিনঝিন করে, চোখের পাতা বন্ধ করতে পারে না, এবং মুখ থেকে স্বাদ চলে যায় , দৃষ্টি ঘোলা হয়ে যায়, যুক্তরাষ্ট্রের খ্যাতনামা হাসপাতাল মেয়ো ক্লিনিক তরফে জানানো হয়েছে, সাধারণত ৬০ বছর বা তার বেশি বয়সী মানুষ এই সিনড্রোমে আক্রান্ত হন।

কিন্তু জাস্টিন বিবার ঘটনা সম্পূর্ণ ব্যাতিক্রম। তবে ডাক্তাররা বলেছেন, এসব উপসর্গ সাধারণত স্থায়ী হয় না, ক্ষেত্র বিশেষে এই সিনড্রোম স্থায়ী হতেও পারে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here