Money Heist Season 5:
মানি হেইস্ট সিজন ৫’এ কী হতে পারে তা নিয়ে বিশ্বজুড়ে বেটিং

0
173

৩৬৫দিন। বহু প্রতিক্ষীত ‘মানি হেইস্ট সিজন-৫’ মুক্তির আগেই পৃথিবীজুড়ে প্রবল আলোচনার কেন্দ্রে । আজই বিশ্বজুড়ে নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে।কি হতে পারে, কতদূর যেতে পারে তা নিয়ে রীতিমত গ্যমলিং হচ্ছে ইউরোপের বিভিন্ন যায়গায়। সিরিজ মুক্তির আগেই পঞ্চম সিজনের গল্প নিয়ে একের পর এক স্পয়লার চলে আসছে। চার বছর আগে প্রথম মুক্তি পায় মানি হেইস্ট এর সিজন ১। সেখান থেকেই জনপ্রিয়তার শুরু। নির্মাতারা এখন পর্যন্ত প্রতিটি নতুন সিজনের সঙ্গে চিত্রনাট্যে আরও নৃশংসতা স্পষ্ট করেছে, এবং এই সিজনেও তা অব্যাহত। প্রসঙ্গত, প্রথম থেকেই দর্শকদের পছন্দের তালিকায় খুব সহজেই রয়েছে ওয়েব সিরিজটি।

- Advertisement -


১. ইতিমধ্যেই, সেক্রেটারি ন্যাশনাল ব্যাঙ্কের ভিতরে সামরিক বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং এর ফলে ব্যাংক ডাকাতি করতে আসা টিমের অনেক ক্ষতি হতে পারে।


২ .প্রফেসর চরিত্রের কিছু পরিবর্তন দেখা যাবে।মানি হেইস্টের অন্যতম প্রেমময় চরিত্র, টোকিওর ওর প্রতি দুর্বলতা তাকে বিশেষ আকর্ষণীয় করে তুলবে। প্রসঙ্গত, চার বছর আগে ২০১৭ সালে নেটফ্লিক্সে মুক্তি পায় ‘মানি হায়েস্ট’-র প্রথম সিজন।
মানি হেইস্টের মূল গল্পের পাশাপাশি অনেকগুলো সাবপ্লট রয়েছে। যা আবেগতাড়িত করবে দর্শককে। প্রসঙ্গত, ‘মানি হেইস্ট’- এ অভিনয় করেছেন অ্যালভারো মর্তে তথা প্রফেসর, ইতজিয়ার ইতুয়াও তথা ইন্সপেক্ট রেকেল, মিগুয়েল হেরেন তথা রিও এবং জাইম লোরেট তথা ডেনভার।চারটি সত্যিই ভাল সিজনের পরে, তাই শেষও উপযুক্ত হতে হবে, কিন্তু এই শো ইতিমধ্যেই তাঁর কাঙ্খিত জনপ্রিয়তা হারিয়েছে। তাহলে এমন কি হতে পারে যা আগে দেখানো হয়নি?

কিন্তু পঞ্চম পর্বে ঘুরে যেতে পারে গল্পের অভিমুখ। এই পর্বে থাকছে টানটান উত্তেজনা। প্রতিটি দৃশ্যে দেখা যাবে রোলার কোস্টার রাইড। ডেনভার, মানিলা এবং টোকিও-কে তাঁদের পরিকল্পনা বাস্তবায়িত করার উদ্যোগ নিতে দেখা যাবে এই সিজনে। আলেক্স পিনার হলেন এই স্প্যানিশ থ্রিলার একশন ক্রাইম সিরিজ লা কাসা দে পাপল এর পরিচালক। এই স্প্যানিশ থ্রিলারের ইংরেজি ভার্সন হল মানি হেইস্ট  সিরিজ। এই সিরিজটির প্রধান চরিত্র অধ্যাপক (আলভারো মুর্তের) নেতৃত্বে একদল লোক দুজন দীর্ঘ-প্রস্তুত পরিকপনার পথে এগিয়েছেন তার টিমকে নিয়ে।

একজনের ইচ্ছা ছিল স্পেনের রয়েল মিন্টে ডাকাতি এবং আরেকজনের স্পেনের ব্যাঙ্কে স্বর্ণ ডাকাতি। সিরিজটি প্রথমে দুটি অংশে একটি ছোট সিরিজ হিসাবে নির্মাণ করার লক্ষ্য করা হয়েছিল। স্পেনীয় নেটওয়ার্ক অ্যান্টেনা ৩ এটির ১৫ টি পর্ব সম্প্রাচার করে ২ মে ২০১৭ থেকে ২৩ নভেম্বর ২০১৭ অবধি। নেটফ্লিক্স ২০১৭ সালের শেষের দিকে গ্লোবাল স্ট্রিমিং অধিকার অর্জন করে এবং এটি ২২ টি সংক্ষিপ্ত এপিসোডে সিরিজটি পুনরায় নির্মাণ করে বিশ্বব্যাপী প্রকাশ করে। প্রথম অংশ সম্প্রচার শুরু হয় ২০ ডিসেম্বর ২০১৭ সালে তারপরে দ্বিতীয় অংশটি ৬ এপ্রিল ২০১৮ সালে। এপ্রিল ২০১৮ তে, নেটফ্লিক্স মোট ১৬ টি নতুন এপিসোডের জন্য উল্লেখযোগ্য পরিমাণে বাজেট নিয়ে ধারাবাহিকটি পুর্ননির্মাণ শুরু করে। আটটি এপিসোড সহ ৩য় পর্ব ১৯ জুলাই ২০১৯ সালে প্রকাশিত হয়। ৪র্থ পর্ব আটটি এপিসোড সহ, ২০২০ সালের ৩ এপ্রিল প্রকাশিত হয়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here