সাত পাকে বাঁধে পড়লেন রনবীর ও আলিয়া, প্রথা মতো ১১৩ পদ নিরামিষ রাধলেন তাজের শেফ

0

Last Updated on April 14, 2022 11:55 PM by Khabar365Din

মুম্বই থেকে রিপোর্ট সদাশিব রানা

- Advertisement -

রাজকীয় বিয়ে, তবে কাপুর সংস্কৃতি মেনেই

দুলহা রণবীরের (Ranbir Kapoor) পরনে সাদা শেরওয়ানি-শেহরা। আলিয়ার এলোচুল… সদ্য বিয়ে করা বউয়ের কাঁধে হাত দিয়ে ক্যামেরার সামনে পোজ় দিচ্ছিলেন রণবীর (Alia Bhatt)।যদিও সংবাদমাধ্যমের কাছে এই অনুষ্ঠানে কোনো প্রবেশাধিকার ছিল না। তবুও সেই ছবি কোনও ভাবে ভাইরাল হয়ে যায় । সকালে তাঁদের থিম ছিল সাদা। সেই মত অতিথিরা সাদা পোশাকে এসেছিলেন সকলেই। বাইরে অপেক্ষারত সংবাদমামকে কাপুর পরিবারের পক্ষ থেকে মিষ্টিমুখ করানো হয়, এমনকি শরবত খাওয়ানো হয়। এটা কাপুরদের প্রথা।

পাঞ্জাবি মতে হবে ডান্স

পাঞ্জাবি মতে বিয়ে করছেন রণবীর-আলিয়া। আর পাঞ্জাবি বিয়েতে নাচ-গান হবেই। ছেলে-বউমার জন্য বিশেষ ডান্স নাম্বারের আয়োজন নিতু কাপুরের। নিজের ডান্স গ্যাংয়ের সঙ্গে নাচলেন নিতু। জানিয়েছেন মাস্টারজি রাজেন্দ্র সিং।

পালি হিলসের বাড়িতে মেহেন্দি

বুধবার, রণবীর কাপুর এবং আলিয়া ভাটের মেহেন্দির মতো প্রাক বিবাহের অনুষ্ঠান সাঙ্গ হয়ে গিয়েছে। পালি হিলসে রণবীরের বাসভবন বাস্তুতে দুই তরফেরই বন্ধু এবং আত্মীয় সমাগম ঘটেছে।  অনুষ্ঠানে আগত সমস্ত সেলিব্রিটিদের নানান মুহূর্তকে ক্যামেরায় ধরার কোনও সুযোগ ছিল না। কারণ কর্মচারীরা কেউই এই দু দিন ফোন ব্যবহার করছে না।সকাল সকাল রণবীরের বাড়ি পালি হিলের বাস্তু অ্যাপার্টমেন্টে এসে হাজির হন সোনি রাজদান ও শাহিন ভাট। হলদি অনুষ্ঠানে এসেছিলেন নীতু কাপুর ও ঋদ্ধিমা কাপুর সাহানি। তবে ১০.৩০ নাগাদ বাস্তু থেকে বাড়ি ফিরে যান। আপাতত বিয়ের জন্য সাজে ব্যস্ত আলিয়া। বিয়েতে নিজের ছবির গান বাজাতে বারণ করেছেন রণবীর, এমনটাই খবর।

ঘোড়ায় চেপে আসবেন রণবীর

 বিয়ের লগ্ন এগিয়ে আসছে, তার আগেই ট্র্যাডিশন অনুযায়ী বরযাত্রী নিয়ে বারাত নিয়ে আসবেন রণবীর কাপুর। কৃষ্ণা রাজ বাংলো থেকে বাস্তু অবধি আসবেন রণবীর। সেকারণেই প্রায় ২০ মিনিট বন্ধ থাকবে সেই রাস্তা। তবে সূত্রের খবর এখনও অবধি পালি হিলের পুলিসের কাছে কোনও পারমিশন নেয়নি কাপুর পরিবার।

নীতু সিং গণেশ পুজো দিলেন।

এদিনের শুরুতেই, রণবীরের মা নীতু কাপুরকে তাঁর মেয়ে ঋদ্ধিমা কাপুর সাহানি এবং তাঁর নাতনির সঙ্গে একটি গাড়িতে দেখা যায়। বিয়ের উৎসবের আগে গণেশ পুজো সেরে তাঁরা ফিরছিলেন বলে শোনা যায়। জানা যায় নীতু কাপুর পরিবারের প্রচলিত প্রথা মেনেই তাদের বিশেষ গণেশ মন্দিরে পুজো দেন। এই মন্দিরে আলিয়ার জন্য বিশেষ পোশাক গনেশ কে নিবেদন করা হয়। সেই পোশাকেই আলিয়া কাপুরদের মেহেন্দি উৎসবে অংশ নিয়েছেন বলে জানা যায়।

দুপুরের ভোজে ১২৩ নিরামিষ পদ

মুম্বাই তাজের প্রাক্তন বিখ্যাত শেফ পাবানজি খুশমত ভীষণ ব্যস্ত। কারণ এই পরিবারের ঐতিহ্য ও প্রথা মেনে সব রান্নার দায়িত্ব তাঁর কাঁধে। এর আগে করিনা সইফের রিসেপশনে তাঁরই দায়িত্ব ছিল। মেহেন্দি অনুষ্ঠানের ঠিক পরেই বৈশাখী পড়ছে, তাই আজ সম্পুর্ন নিরামিষ রান্না। যেটুকু জানা যাচ্ছে এই একটি দিন পাঞ্জাবি হলেও কাপুর পরিবার নিরামিষ খায়। বিপুল আয়োজন করা হয়েছে। ১১৩ রকমের পদ রান্না হবে। যার মধ্যে ৫ রকমের ডাল, পটল, এঁচোর, কাঁচকলা, আলু, ঢেড়শ, বেগুন, কাবলি ছোলা, ও বিদেশি প্রচুর সবজি দিয়ে তরকারি ৫৫ রকমের, এছাড়া পোস্ত, বড়া, ছোলা, মুগ,ভুট্টা, কাজু দিয়ে হরেক আইটেম। থাকছে ১৩ রকমের পাঁপড় ও ৭ রকমের চাটনি। রাজস্থান ও লখনৌর বিশেষ কারিগররা মিষ্টি ও রাবরী বানাচ্ছেন। 

কথা ছিল,বলিউডের শীর্ষ স্থানে পৌঁছেই বিয়ে করবেন। কথা রেখেছেন আলিয়া। চার বছর আগেই একটি ওপেন টক শোতে বাবা মহেশ ভাটের সামনেই নিজের এই সংকল্পের কথা জানিয়েছিলেন আলিয়া। তখনও রণবীরের সঙ্গে লিভ টুগেদার জীবন শুরু করেননি। সঞ্জয় লীলা বনশালীর গাঙ্গুবাই চরিত্রে তাঁর অভিনয়, ব্যাপ্তি এই মুহূর্তে আলিয়াকে বলিউডের সেরা নাইকা ও অভিনেত্রীর জায়গায় বসিয়েছে। নিজের সংকল্প জানিয়েছিলেন রণবীরকে। প্যান্ডামিকের সময় থেকে রণবীরের সঙ্গে লিভ টুগেদারে আছেন, কিন্তু সামাজিক ভাবে বিয়ের জন্য এই অপেক্ষা দুজনেই মেনে নিয়েছিলেন।


গত চার বছর আগে থেকেই আলিয়া রণবীরের বিয়ের পরিকল্পনা ছিল। শ্রেষ্ঠত্বের প্রতিষ্ঠার পরেই এই বিয়ের সিদ্বান্ত। রণবীর তাঁর বাবা ঋষি কাপুর ও মা নিতুর সঙ্গে এই নিয়ে কোথাও বলেছিলেন,এমনটাই একটা সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন। সেইমত বাবার পরামর্শ নিয়েই বাস্তু মেনে পালি হিলের একটা জমি কিনে নিজের মত বাড়ি বানিয়েছেন। তিনতলা সেই বাড়ির একতলায় ঋষি কাপুরের নামে মিউজিয়াম। একদম ব্যক্তিগত সংগ্রহসালা। দোতলায় জিম ও পাঁচটি রুম। তিন তলায় বিশেষ স্টুডিও ও আরও পাঁচটি রুম। গত তিনমাস আগেই এই বাড়িতে শিফট করে এসেছেন আলিয়াও। উল্লেখ্য, ২০১৮ সালে নিজের সম্পর্কের কথা জনসমক্ষে স্বীকার করে নিয়েছিলেন রণবীর এবংমগ আলিয়া। এরপর যত সময় এগিয়েছে তাঁদের সম্পর্কও আরও মজবুত হয়েছে। ঋষির ক্যানসারের চিকিৎসা চলাকালীন তাঁকে দেখতে একাধিকবার রণবীরের সঙ্গে আমেরিকা পাড়ি দিয়েছিলেন আলিয়া। এক সাক্ষাৎকারে রণবীর নিজের মুখেই জানিয়েছিলেন, অতিমারি বাধ না সাধলে আলিয়ার সঙ্গে সাত পাকে বাঁধা পড়তেন ২০২০ সালেই। এমনটা বাজারে রটে থাকলেও বলিউডের শেষ্ঠত্ব প্রতিষ্ঠার পরেই আলিয়ার এই সিদ্ধান্ত। 

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here