জেমস বন্ড নারী চরিত্র নয়, ড্যানিয়েল ক্রেগ এর অনুরোধে বদলে গেল পরবর্তী জেমস বন্ড

0

৩৬৫দিন। ২০২১ সালে মুক্তি পেয়েছিল ড্যানিয়েল ক্রেগ অভিনীত শেষ জেমস বন্ড এর ছবি নো টাইম টু ডাই। ছবিটি গোটা বিশ্বে রেকর্ড গড়েছিল। কিন্তু এরপর থেকে আর জেমস বন্ড এর চরিত্রে দেখা যাবে না ড্যানিয়েল ক্রেগ কে। শুরুতে শোনা গিয়েছিল পরবর্তী বন্ড হতে চলেছেন বন্ডের ইতিহাসের প্রথম বন্ড গার্ল। কিন্তু তাতে প্রশ্ন তোলেন ড্যানিয়েল।

- Advertisement -

তিনি বলেন, কেন বন্ডকে নারী হিসেবে পেশ করা হবে? প্রয়োজনটা ঠিক কী? আদপেই তার কোনও দরকার আছে কি?’ তারপর থেকেই প্রযোজকের সঙ্গে বারবার বৈঠকে বসেন তিনি। সম্প্রতি প্রযোজক বারবারা ব্রকলি তরফে জানানো হয়েছে, বন্ড তো অবশ্যই পরিবর্তিত হবে। পরবর্তী জেমস বন্ড সিরিজের দেখা যাবে না ড্যানিয়েল ক্রেগ কে। তবে পরবর্তী জেমস বন্ড কে হবে সে ব্যাপারে এখনো পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

পরবর্তী জেমস বন্ড যে একজন মেয়ে হবে সে ব্যাপারেও সন্দেহ রয়েছে আমাদের। এখনও কোনরকম কাস্টিং ঠিক হয়নি তাই আমরা এখনই কিছু ঘোষণা করছি না। পরবর্তী দু’বছরই আমরা সিদ্ধান্ত নেব জেমস বন্ড কে হবেন। জেমস বন্ড মানে ক্ষুরধার বুদ্ধি, অদম্য সাহস, পাথুরে মন এবং সবরকমের অস্ত্রে চালানো নিপুণ এই ‘এমআই সিক্স’-এর এজেন্ট। ও হ্যাঁ, সুন্দরী নারী এবং চোখধাঁধানো সব গাড়ি ছাড়া অসম্পূর্ণ বন্ড-এর চরিত্র।

কিন্তু জেমস বন্ড নারী হলে বদলে যাবে সবটাই। তবে গত বছর দুয়েক ধরেই বন্ড ফ্যানরা মেতেছেন একটি তর্কে। এক পক্ষের মতে, অনেক তো হল এবার ‘০০৭’ এর ভূমিকায় দেখানো হোক কোনও নারীকে। তাতে লিঙ্গবৈষম্যের বিরুদ্ধেও হয়ত জোরদার বার্তা দেওয়া যাবে এবং গ্লোবালাইজেশনের যুগের সঙ্গেও পাল্লা দেওয়াও যাবে। ওদিকে স্বাদ বদলের ব্যাপারটা তো আছেই। কিন্তু ফ্যানেরা বললেই তো হবে না সবটাই ঠিক করবেন প্রযোজক।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here