Entertainment: যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স সিরিজে দুটি বড় চমক

0

Last Updated on April 4, 2023 7:20 PM by Khabar365Din

৩৬৫ দিন। পাঠান ছবির ঐতিহাসিক সাফল্যের পর যশরাজ ফিল্মস তাদের গুপ্তচর ব্রহ্মাণ্ড বা স্পাই ইউনিভার্সের আগামী ছবিগুলির পরিকল্পনা পরিষ্কার করলেন। সারা বিশ্বে ‘পাঠান’ ছবির উপার্জন এই মুহূর্তে ১০৫০ কোটি ছাড়িয়ে গিয়েছে। গত বছরের মাঝামাঝিতে যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স গোষ্ঠীর ছবিগুলি নিয়ে পরিকল্পনা যে অবস্থায় ছিল, এবছর ২৫ জানুয়ারি ‘পাঠান’ সারা বিশ্বে রিলিজের পর সেই পরিকল্পনায় জোয়ার এসেছে। যশরাজ ফিল্মসের গুপ্তচর ব্রহ্মান্ডের আগামী ছবিগুলির সবগুলিতেই সুপার বা মেগাস্টারেরা কাজ করছেন।

তার মধ্যে এই বছরের দিওয়ালিতে মুক্তি পেতে চলেছে সলমান, ক্যাটরিনা, ইমরান হাশমি অভিনীত ‘টাইগার ৩’ ছবিটি। ‘টাইগার ৩’-এর শুটিং প্রায় সম্পূর্ণ। শুধুমাত্র শাহরুখের ক্যামিও অংশটি ছাড়া। ‘জওয়ান’ এবং ‘ডাংকি’ ছবির শেডিউল থেকে সময় পেলেই শাহরুখ ‘টাইগার ৩’-র ক্যামিও অংশের চরিত্রের শুটিং সেরে ফেলবেন বলে শোনা গেল। সবাই জানেন, ইতিমধ্যেই বক্স অফিসে সাড়া ফেলা ‘টাইগার’ সিরিজের নজরকাড়া ও চমকপ্রদ ফ্র্যাঞ্চাইজি নিয়ে সারা পৃথিবীর হিন্দি ছবির দর্শকদের মধ্যে কৌতূহল রয়েছে প্রচুর। টাইগার সিরিজের ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ বক্স অফিসে ব্লকবাস্টার ছবি হিসেবে প্রমাণিত হয়েছে। সুতরাং সেই সূত্র ধরেই টাইগার সিরিজের তৃতীয় ছবি ‘টাইগার থ্রি’-কে নিয়ে তাই প্রযোজক হিসেবে যশরাজ ফিল্মসের আগামী গুপ্তচর ব্রহ্মাণ্ড সিরিজের প্ল্যাটফর্ম এখন থেকেই কোমর বাঁধছে। এই প্রযোজনা সংস্থার গুপ্তচর ব্রহ্মাণ্ড সিরিজের প্রত্যেকটি রিলিজ হওয়া ছবি যে পরিবেশ তৈরি করে দিয়ে যায, পরের গুপ্তচর ব্রহ্মান্ডের সিরিজের ছবিটি বিষয়বস্তু পরিবেশনে, প্রচারে এবং সর্বোপরি বক্স অফিসের ব্যবসার ক্ষেত্রে তাকেও যেন ছাপিয়ে যায, এভাবেই পরিকল্পনা করা হয়।

এই প্রযোজনা সংস্থার স্পাই ইউনিভার্স সিরিজের আরও একটি ফ্রাঞ্চাইজির নাম ‘ওয়ার’। ২০১৯ সালে সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় প্রথম মুক্তিপ্রাপ্ত ‘ওয়ার’ সারা বিশ্বে চারশো কোটির উপরে ব্যবসা করেছিল। মাঝখানে করোনার জন্য দুটি বছর বাদ দিয়ে এবার যশরাজ ফিল্মস তাদের স্পাই ইউনিভার্স সিরিজের ‘ওয়ার টু’-র প্রস্তুতি নিয়ে ফেলেছেন। স্পাই ইউনিভার্স ছবি হিসেবে ‘ওয়ার’-এর সিক্যুয়েলে চমক রয়েছে তার পরিচালনা বিভাগে। ‘ওয়ার ২’ পরিচালনা করবেন ‘ব্রহ্মাস্ত্র’ খ্যাত পরিচালক অয়ন মুখোপাধ্যায়। এই ফ্র্যাঞ্চাইজিতে মুখ্য নায়কের চরিত্র ‘কবীর’-এর ভূমিকায় আবারও থাকছেন হৃত্বিক রোশন। এবছরের দিওয়ালিতে ‘টাইগার থ্রি’ মুক্তি পাওয়ার পরেই ‘ওয়ার ২’-এর পথচলা শুরু হবে। ‘টাইগার থ্রি’ যেখানে শেষ হবে, ঠিক সেখান থেকেই শুরু হবে ‘ওয়ার ২’-এর কাহিনী। ‘ওয়ার ২’ রিলিজ হবে ২০২৪-এর শেষ দিকে অথবা ২০২৫- এর প্রথম দিকে।

যশরাজ ফিল্মসের গুপ্তচর ব্রহ্মাণ্ড সিরিজের আরও একটি উল্লেখযোগ্য ও জাঁকজমকপূর্ণ ছবি ‘পাঠান ভার্সেস টাইগার’ শুরু হবে ঠিক যেখানে ‘ওয়ার ২’ শেষ হচ্ছে, সেখান থেকে। বিশ্বস্ত সূত্র থেকে জানা যাচ্ছে, এই ছবির বিষয়বস্তুতে দুটি মূল পরস্পর বিরোধী চরিত্রে অভিনয় করবেন সলমান ও শাহরুখ খান। ‘পাঠান ভার্সেস টাইগার’- এর শুটিং শুরু হওয়ার কথা সামনের বছর। এবং যার রিলিজ হবে ২০২৫- এর শেষ দিকে। ‘পাঠান’- এর জন্য দীপিকা পাড়ুকোন এবং ‘টাইগার’-এর জন্য ক্যাটরিনা কাইফ তাদের নির্দিষ্ট চরিত্র যথাক্রমে ‘রুবিনা’ ও ‘জ্যোয়া’-র ভূমিকাতেই থাকছেন। বলাইবাহুল্য, ‘পাঠান ভার্সেস টাইগার’ যশরাজ ফিল্মসের সবচেয়ে ব্যয়বহুল, জাঁকজমকপূর্ণ ও বড় ক্যানভাসের ছবি হতে চলেছে। এই প্রযোজনা সংস্থা নিজেদের স্পাই ইউনিভার্স সিরিজের ছবি গুলির উপর নির্ভর করেই আগামীদিনে সিনেমার ব্যবসায় বক্স অফিসে তাদের ব্লকবাস্টারের সমীকরণ বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ। গুপ্তচর ব্রহ্মাণ্ড ছাড়াও যশরাজ ফিল্মসের আরও বেশকিছু পরীক্ষামূলক ও অন্যান্য বিষয়ের আকর্ষণীয় ছবি মুক্তির জন্য লাইনে রয়েছে।