রাজ্য ভাজপা নেতৃত্বের দাবি ২৪-এ বাংলায় ২৫ সিটে জিতব – বাস্তবে হবে হয় ১,নইলে ৪২-এ মহাশূন্য

0

Last Updated on July 3, 2022 6:13 PM by Khabar365Din

৩৬৫ দিন। একুশের বিধানসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদি থেকে অমিত শাহ বারে বারে বাংলায় এসে দাবি করেছিলেন আব কি বার দোশো পার। ২০০ বিধায়ক তো দূরের কথা একুশের বিধানসভা নির্বাচনে বিধায়ক সংখ্যা তিন অংকে পৌঁছে নিয়ে যেতে পারেনি সর্বশক্তি দিয়ে লড়াই করা ভাজপা। তারপর থেকে কলকাতা সহ বাংলার যতগুলি পুরণ নির্বাচন হয়েছে প্রতিটিতেই কার্যত মুখ থুবড়ে পড়েছে ভাজপা। শুধু পুর নির্বাচন নয় বাংলায় একের পর এক বিধানসভা উপনির্বাচনেও নতুন করে আসন সংখ্যা বাড়ানো তো দূরের কথা একুশে যেটা আসন হাতছাড়া হয়েছে ভাজপার। গোদের উপরে বিষ ফোঁড়ার মতো গত লোকসভা নির্বাচনে জেতা ১৮ সংসদের মধ্যে তৃণমূলে যোগ দিয়েছেন দুই ভাজপা সাংসদ বাবুল সুপ্রিয় এবং অর্জুন সিং।

- Advertisement -

এই পরিস্থিতিতে বাংলায় ভাজপা যখন কার্যত তাশের ঘরের মতো ভেঙে পড়তে শুরু করেছে সেই সময় হায়দ্রাবাদে অনুষ্ঠিত ভাজপা জাতীয় কর্ম সমিতির বৈঠকে কেন্দ্রীয় ভাজপা নেতৃত্বের কাছে নিজের পদ বাঁচানোর পাশাপাশি বাংলায় দলের ভাঙন রোধ করার জন্য রীতিমতো আকাশ কুসুম জল্পনা প্রসূত ভবিষ্যৎবাণী করে বসলেন বাংলা রাজ্য সভাপতি। আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে ভাজপা নাকি অন্তত ২৫ লোকসভা আসনে জিতে আবার সরকার গঠন করবে কেন্দ্রে! এমনটাই দাবি ভাজপা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। যিনি দায়িত্ব নেওয়ার পর থেকে প্রত্যেকটি উপনির্বাচন এবং পূরণ নির্বাচনে ভাজপার সাফল্যের হার ০.০০১ শতাংশ।

সুকান্তর টার্গেট ২৫

ভাজপা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কেন্দ্রীয় নেতৃত্বকে খুশি করার জন্য বাংলার যে ২৫ লোকসভা আসনের তালিকা হাতে তুলে দিয়েছেন, তা দেখার পরে কার্যত চক্ষু ছানাবড়া হয়ে গিয়েছে বাংলায় ভাজপা রাজ্য কমিটির অন্য নেতাদেরও। কারণ এই তালিকায় গত 2019 লোকসভা নির্বাচনে জেতা ভাজপার ১৮ লোকসভা কেন্দ্রের পাশাপাশি রয়েছে এমন সাত নতুন লোকসভা কেন্দ্রের নাম, যেখানে দৈনন্দিন ভিত্তিতে তাসের ঘরের মতো ভেঙে পড়া ভাজপা তো দূরের কথা বাংলায় সাড়ে তিন দশক ক্ষমতাসীন থাকা সিপিএম পর্যন্ত তৃণমূলের দখলে যাওয়ার পর কোনদিন টিকিটিও ছুঁতে পারেনি – সেই দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্র।
দক্ষিণ কলকাতা এবং যাদবপুর লোকসভার পাশাপাশি উত্তর কলকাতা, হাওড়া সদর, উত্তর ২৪ পরগনার বসিরহাট, পূর্ব মেদিনীপুরের কাঁথি এবং তমলুক লোকসভা ভাজপা জিতবে বলে রীতিমত খাতায়-কলমে তালিকা বানিয়ে ফেলেছেন সুকান্ত মজুমদার।

হাতে নেই নিজেদের 18

গত লোকসভা নির্বাচনে ভাজপা বাংলায় যে ১৮ সংসদ নিয়ে লোকসভায় গিয়েছিল, আগামী লোকসভা নির্বাচনের আগে যেখানে এখনো প্রায় দেড় বছরের বেশি সময় বাকি রয়েছে তখনই কমে গিয়েছে দুই সাংসদ। ব্যারাকপুরের ভাজপা সংসদ অর্জুন সিং ফিরে এসেছেন তৃণমূলে। অন্যদিকে পরপর দুবার আসানসোল থেকে সংশোধন নির্বাচিত হয়ে কেন্দ্রীয় মন্ত্রী হওয়া বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ার পরে সেখানে উপ নির্বাচনে তৃণমূলের টিকিটের বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন শত্রুঘ্ন সিনহা। এই দুই আসনে আগামী লোকসভা নির্বাচনে জয়ের স্বপ্ন দেখা তো দূরের কথা ভাজপা ৫০ শতাংশ বুথে এজেন্ট জোগাড় করতে পারবে কিনা তা নিয়েই সংশয় তৈরি হয়েছে রাজ্য কমিটিতে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here