গোয়ায় মমতাকে ভাজপার অশালীন আক্রমন, মমতার আবাহনেই নির্দল বিধায়কের তৃণমূলে যোগ

0

Last Updated on October 29, 2021 12:24 AM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। সৌগত মণ্ডল। ভাস্কো দা গামা। গোয়া। ভিনি ভিডি ভিসি। আগামী ফেব্রুয়ারি মাসের বিধানসভা নির্বাচনে তৃণমূল লড়াই করার কথা ঘোষণা করার পরে প্রথমবার গোয়ায় পা রাখলেন মমতা। গোয়া বিমানবন্দরে নামার পরে একদিকে যেমন কয়েকশো উচ্ছ্বসিত জনতা মমতাকে একটিবার চোখে দেখার জন্য বিমানবন্দরের বাইরে ফুলের স্তবক নিয়ে অপেক্ষা করছিল, ঠিক তেমনভাবে গোয়ায় বহু বুদ্ধিজীবী এবং ভাজপা বিরোধী ছোট ছোট আঞ্চলিক দলগুলির অধীর অপেক্ষায় রয়েছে মমতার নেতৃত্বে শক্তিশালী ভাজপা বিরোধী জোট তৈরীর জন্য।

ফাইভস্টারে নয়, গেস্ট হাউসে

গোয়ায় পৌঁছানোর পরে কোন লাক্সারি ফাইভ স্টার হোটেল অথবা রিসর্টে না থেকে অত্যন্ত সাধারণ মানের একটি গেস্ট হাউসে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। যেখানে গোয়ার সাধারণত তৃণমূলের নেতা থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ নির্দ্বিধায় দেখা করতে যেতে পারেন তাঁর সঙ্গে। আগামীকাল সকাল থেকেই গোয়ার কোন রাজনৈতিক দলের প্রতিনিধিদের পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্টজনদের সঙ্গে আলোচনা করবেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা এই রকম সাধারন জীবন যাত্রা করেন দেখে রীতিমতো বিস্মিত গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো।

মমতার নিরব নমস্কারে ব্যাকফুটে ভাজপা

ভাস্কো দা গামা বা অধুনা ডাম্বোলিন বিমানবন্দরে মমতার নামার পরে ডোনা পাওলা যাওয়ার পথে তার গাড়ির সামনের আচমকাই কালো পতাকা নিয়ে জয় শ্রীরাম ধ্বনি তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে একদল উগ্র ভাজপা সমর্থক। তবে ভাজপা সমর্থকরা পুলিশের প্রশ্রয়ে এই ন্যক্কারজনক ঘটনা ঘটালেও গাড়ির সামনের সিটে বসে হাসিমুখে বিক্ষোভকারীদের দিকে নমস্তে দেখিয়ে বেরিয়ে আসেন মমতা।

তৃণমূলের উন্নয়নের পাল্টা ভাজপার সাম্প্রদায়িকতা

মোদি ম্যাজিকে ভরসা নেই ভাজপার। গোয়াতে মমতা আতঙ্কে প্রমাদ গুনছেন ভাজপা শাসিত গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। মমতা যেখানে বাংলায় তাঁর শাসনকালে উন্নয়নের খতিয়ান নিয়ে গোয়ার বাসিন্দাদের সেই উন্নয়নের ভাগীদার করার প্রতিশ্রুতি নিয়ে আসছেন, সেই সময়ে গত পাঁচ বছরে গোয়াকে আরও পিছনের দিকে ঠেলে দেওয়ার ভাগীদার ভাজপা আশ্রয় নিচ্ছে ধর্মের। জয় শ্রীরাম লেখা পোষ্টার দিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক ভাগাভাগি ভিত্তিতে গোয়া বিধানসভার নির্বাচনে লড়াই পড়তে চলেছে ভাজপা। গোয়ায় ভাজপার বিরুদ্ধে লড়াইয়ের জন্য মমতা তথা তৃণমূল বারে বারে তুলে ধরেছে মমতার শাসনে বাংলায় বিভিন্ন ক্ষেত্রে কিভাবে উন্নয়ন হয়েছে এবং ভাজপা শাসনে গোয়ার পাশাপাশি গোটা দেশের কিভাবে সামাজিক এবং অর্থনৈতিক অবনতি হয়ে চলেছে। তার জন্যই গোয়ায় তৃণমূলের মূল স্লোগান গোয়েঞ্চি নভি সাকাল।

মমতার হাত ধরে তৃণমূলে সমর্থন

দীর্ঘদিন পরে ভাজপার সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করতে পারার মতো একজন দেশনেত্রীকে সামনে পেয়ে প্রথম দিনে তৃণমূলের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে মমতার সঙ্গে দেখা করলেন গোয়ার নির্দল বিধায়ক প্রসাদ গাঁওকার। প্রসাদ জানালেন, বিধানসভা নির্বাচন ঘোষণা হতে বাকি রয়েছে মাস দুয়েক। আমায় এলাকার যে সমস্ত বাসিন্দা নিজেদের জনপ্রতিনিধি করে পাঠিয়েছিলেন বিধানসভায়, তাঁদের বিশ্বাসে ভরসা রেখে এখনই পদত্যাগ করছি না। নির্বাচনের আগেই আমি যোগ দেবো তৃণমূলে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here