প্রথম দিনেই অভাবনীয় ভিড় শিয়ালদহ মেট্রোতে,ভোর সাড়ে তিনটে থেকে অপেক্ষায় যাত্রীরা, মেট্রোতে প্রথম দিনে যাত্রী সংখ্যা ছিল ৩১০৩৭ জন

0

Last Updated on July 15, 2022 6:02 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।বাবার সঙ্গে রুট চিনতে এসেছে মেয়ে।আবার স্কুল থেকে মায়ের সঙ্গে প্রথম দিনের সাক্ষী হতে শিয়ালদহ মেট্রোতে উঠে পড়েছে মেয়ে।ইস্ট ওয়েস্ট মেট্রোর অষ্ঠমতম স্টেশনের যাত্রা শুরু হল।বৃহস্পতিবার সকাল ৬টা ৫৫ নাগাদ প্রথম মেট্রোতে চড়তে ভোর সাড়ে তিনটে থেকেও শিয়ালদহ স্টেশনে বসে ছিলেন যাত্রী।এমন ঘটনাই ঘটেছে এদিন।তাছাড়া রেকর্ড ভিড় হয়েছে মেট্রোতে।প্রথম ১০০ জন যাত্রীকে ফুল এবং বিবরণ-সহ একটি বই।

মেট্রো কতৃপক্ষের তরফে জানা গিয়েছে, বিকেল ৫টা পর্যন্ত মেট্রোতে যাত্রী সংখ্যা ছিল ৩১হাজার ০৩৭ জন।তাছাড়াও শুধু শিয়ালদহ থেকে যাত্রীই ছিলেন ১২হাজার ৬৮১ জন।এদিন বিকেল ঠিক ৪টে নাগাদ শিয়ালদহ মেট্রোতে গিয়ে দেখা গেল,অফিস ফেরত যাত্রীরা ভিড় জমিয়েছেন সেখানে।এমনকি শুধু ছবি তুলতে আবার ভিডিও বানাতেও চলে আসেন বেশ কয়েকজন।শুধু তাই নয় বাবার হাত ধরে মেয়ে এসেছেন নতুন মেট্রোর যাত্রাপথ সম্বন্ধে জানতে।

এমনই সল্টলেকের বাসিন্দা কমল কৃষ মন্ডল জানান,মেয়ে কিভাবে এরপর থেকে যাতায়াত করবেন সেই বিষয় জানাতেই ওকে নিয়ে এসেছি।কারণ মেয়ে গরিয়াতে নার্সিং নিয়ে পড়াশোনা করে।সেখান থেকে বাড়ি ফিরতে বেশ সময় এবং ঝক্কি পোহাতে হত।তবে সেই সমস্যা অনেকটাই মিটল।কারণ গড়িয়া থেকে ট্রেন ধরে শিয়ালদহ এবং শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার জন্য খুব সুবিধে হল।আবার অন্যদিকে,বাবার হাত ধরে শিয়ালদহ মেট্রো চড়তে এসেছে আগরপাড়ার শুভম।সে জানায়,অনেকদিন ধরেই এটা নিয়ে খুব উৎসাহিত ছিলাম।

আজ ফাইনালি চড়তে পারলাম।খুব ভালো লাগছে।এদিন আরও দেখা গেল,একটি টিকিট কাউন্টারই আপাতত খোলা হয়েছে।যাত্রী বুঝে অন্য কাউন্টারগুলিই খুলবে বলেই জানা গিয়েছে।এদিন মেট্রো পুলিশের তরফে জানা গিয়েছে,সকাল থেকেই অবশ্য চোখে পড়ার মতো আগ্রহ ছিল সেক্টর ফাইভ মেট্রো স্টেশনেও। হাজির ছিলেন এমন এমন যাত্রী, যাদের সঙ্গে মেট্রো জড়িয়ে আছে ওতোপ্রোত ভাবে।

মেট্রো রেল কর্তৃপক্ষের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন যে, রবিবার বাদে রোজ সকালে ৬.৫৫ টায় সেক্টর ফাইভ থেকে মেট্রোরেল চলাচল শুরু হবে। আর শিয়ালদহ থেকে সকাল ৭টায় এই পরিষেবা চালু থাকবে। এছাড়াও তিনি জানিয়েছেন যে, রবিবার ইস্ট-ওয়েস্ট করিডরে কোনও মেট্রো চলাচল করবে না। রোজ রাতে শিয়ালদহ থেকে শেষ মেট্রো মিলবে ৯.৩৫টা নাগাদ। আর সেক্টর ফাইভ থেকে রাতে শেষ মেট্রো ৯.৪০টায়।

তাছাড়াওদিন থেকে শিয়ালদহ-সেক্টক ফাইভের মধ্যে ১০০টি মেট্রোরেল চলবে। তিনি আরও জানিয়েছেন যে, দিনের ব্যস্ত সময়ে ১৫ মিনিট অন্তর মিলবে মেট্রো। আর দিনের কম ব্যস্ত সময়ে ২০ মিনিট অন্তর মেট্রো মিলবে।শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রোরেলের ভাড়া ২০ টাকা করা হয়েছে। আর নূন্যতম ভাড়া করা হয়েছে ১০টাকা।তবে প্রথম দিনই শিয়ালদহ মেট্রো চড়তে উৎসাহ দেখা গিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here