১ জুলাই থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা,কমছে মেট্রোর মাঝে সময়ের ব্যবধান

0

Last Updated on June 26, 2022 7:22 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। যাত্রীদের সুবিধার্থে দুই মেট্রোর মধ্যে কমানো হচ্ছে সময়ের ব্যবধান।শহরে অফিসযাত্রীদের যাতায়াতে সুবিধার জন্য এই সিদ্ধান্ত বলে মেট্রো রেলের তরফে জানানো হয়েছে।কোভিড পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ ছিল শহরে মেট্রো পরিষেবা।তার পর প্রথমে কার্ডের মাধ্যমে যাত্রীরা যাতায়াত করতে পারলেও পরবর্তীতে আগের মতো টোকেন সিস্টেমও চালু করে মেট্রো কর্তৃপক্ষ।

শনিবার মেট্রো রেলের তরফে জানানো হয়,আগামী ১ জুলাই থেকে আরও বেশি সংখ্যক ট্রেন চালানো হবে।সাধারণত সকাল ও সন্ধ্যায় অফিস টাইমে যাত্রীদের ভিড় সামাল দিতে মেট্রোর ট্রেন বাড়ানোর এই সিদ্ধান্ত।১ তারিখ থেকে ৫ মিনিট ব্যবধানে চলবে মেট্রো।বর্তমানে সারা দিনে ২৮২ টি মেট্রো চলে।আগামী পয়লা জুলাই থেকে সেই সংখ্যাটা বেড়ে হবে ২৮৮।

সপ্তাহের প্রথমদিন অর্থাৎ সোমবার থেকে শুক্রবার পর্যন্ত আপ এবং ডাউন  প্রত্যেক লাইনে ১৪৪টি ট্রেন চলবে।কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে দমদম মেট্রো স্টেশন পর্যন্ত এই ২৮৮টি মেট্রো চলবে।এই ট্রেনগুলির মধ্যে ১৭২টি মেট্রো চলবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে। ১৭২টি ট্রেনের মধ্যে ৮৬টি আপ এবং ৮৬টি ডাউন লাইনে চলবে।

ইতিমধ্যে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে রবিবার সকালে প্রথম মেট্রো ছাড়ার সময় এগিয়ে আনা হয়েছে। তবে দিনের প্রথম ট্রেন ছাড়ার সময় এগিয়ে আনা হলেও দিনের শেষ ট্রেন ছাড়ার সময় আগের মতোই থাকবে। পাশাপাশি জানানো হয়েছে শনিবার ও রবিবারের মেট্রোর সময়সূচি একই থাকবে। অপরিবর্তিত থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাও।

কর্মব্যস্ত দিনে অফিস টাইমে মেট্রোয় উপচে পড়ে ভিড়। একটি মেট্রোয় উঠতে না পারলেই অন্তত ছয় থেকে সাত মিনিট অপেক্ষা করতে হয়। ফলে গন্তব্যে পৌঁছতেও দেরি হয়। মেট্রোর সংখ্যা বাড়লে সেই সমস্যা মিটবে বলেই আশা কর্তৃপক্ষের।তাছাড়া দুই মেট্রোর ব্যবধান কমলে করোনা কালে অতিরিক্ত ভিড় এড়ানোও সম্ভব হবে বলেও জানা গিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here