বাংলার মুসলমানের আস্থা মমতাতেই, মুসলিম প্রার্থী পাচ্ছেন না ভাইজান

0

Last Updated on March 17, 2021 6:11 PM by Khabar365Din

৩৬৫ দিন। প্রথমে আসাদউদ্দিন ওয়াইসির সঙ্গে গোপন বৈঠক এবং তারপরে রাতারাতি ভোল বদল করে বাংলার মুসলমানদের হাল ফেরানোর স্লোগান দিয়ে নতুন রাজনৈতিক দল গঠন করেছেন ফুরফুরা শরীফের পীরজাদা ভাইজান আব্বাস সিদ্দিকী। কিন্তু সিপিএম এবং কংগ্রেসকে কোন ভাবে ম্যানেজ করে আসন ছিনিয়ে নিলেও মমতার বিরুদ্ধে ভোটে লড়ার মত মুসলমান প্রার্থী খুঁজে পাচ্ছে না ভাইজান। আসলে গত 10 বছরে মমতার সরকার মুসলমানসহ রাজ্যের সংখ্যালঘুদের উন্নয়নে এত উন্নয়নমূলক কাজ করেছেন, যার ফলে চক্ষু লজ্জার খাতিরে ও মমতার বিরুদ্ধে ভোটে দাড়িয়ে মুসলমান সম্প্রদায়ের কাছে ভোট চাইতে যাবার দুঃসাহস দেখাচ্ছেন না কোন শিক্ষিত মুসলমান। তাই যে ভাজপাকে সাহায্য করার জন্য ভাজপা বিরোধী মুসলমান ভোট ভাগাভাগি করতে বাম এবং কংগ্রেসের সঙ্গে ভাইজান হাত মিলিয়েছেন, সেই ভাজপার সাহায্যেই কোনমতে খুঁজে বের করেছেন জনা দশেক হিন্দু প্রার্থী।
বাংলায় মুসলমানদের সামাজিক এবং ধর্মীয় অধিকার ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে নাকি ভাইজানের সৈনিক ব্রাহ্মণ ঘরের হিন্দু প্রার্থীরা! এখনো পর্যন্ত ভাইজান আব্বাস সিদ্দিকী মোট ২০ বিধানসভা আসনের প্রার্থী ঘোষণা করেছেন। তারমধ্যে ১০ প্রার্থী হিন্দু। সমস্যা বেঁধেছে এখানেও। ১০ হিন্দু প্রার্থীর মধ্যে জনাতে নিয়ে খাবার রীতিমতো উচ্চবর্ণের ব্রাহ্মণ ঘরের সন্তান। যারা নাকি রীতিমতো গায়ত্রী মন্ত্র জপ করে বাড়ি থেকে বেরোন। ভাজপা সঙ্গে গোপন আঁতাতের ফলে ভাইজানের দলের খাম চিহ্নে প্রার্থী হলেও ঠেলায় পড়ে এলাকার বিভিন্ন মুসলমান মহল্লায় গিয়ে জনসংযোগের সময় অভ্যাস না থাকায় তাদের নাকি মুসলমান ভোটারদের বাড়িতে খাওয়া-দাওয়া করতে রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে বলে জানা গিয়েছে।
রায়পুরে ভাইজানের প্রার্থী মিলন মান্ডি। মহিষাদলে প্রার্থী বিক্রম চট্টোপাধ্যায়। চন্দ্রকোণায় প্রার্থী গৌরাঙ্গ দাস। কুলপিতে আইএসএফ প্রার্থী সিরাজউদ্দিন গাজি। মন্দিরবাজারে প্রার্থী সঞ্চয় সরকার। জগৎবল্লভপুরে আইএসএফ প্রার্থী শেখ সাব্বির আহমেদ। হরিপালে প্রার্থী সিমল সোরেন। খানাকুলে প্রার্থী ফয়জল খান। মেটিয়াবুরুজে প্রার্থী নুরুজ্জামান। পাঁচলায় প্রার্থী মহম্মদ জলিল। উলুবেড়িয়া পূর্বে প্রার্থী আব্বাসউদ্দিন খান।রানাঘাট উত্তর-পূর্বে প্রার্থী দীনেশ চন্দ্র বিশ্বাস। কৃষ্ণগঞ্জে প্রার্থী অনুপ মণ্ডল। বসিরহাট উত্তরে প্রার্থী বাইজাদ আমিন। সন্দেশখালির প্রার্থী বরুণ মাহাতো। চাপড়ায় প্রার্থী কাঞ্চন মৈত্র।
অশোকনগরে আইএসএফ প্রার্থী তাপস চক্রবর্তী। আমডাঙায় প্রার্থী জামালউদ্দিন। আসানসোল উত্তরে প্রার্থী মহম্মদ মোস্তাকিম। এন্টালিতে প্রার্থী মহম্মদ ইকবাল আলম।

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here