বিদুৎপৃষ্ঠ হয়ে মৃত্যুর মত ঘটনা রুখতে উদ্যোগ,শহরের প্রত্যেকটি এলাকার বিদুৎতের খুঁটি পরীক্ষা করবে পুরসভা

0

৩৬৫ দিন। দুদিন আগেই শহরের হরিদেবপুরে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু ঘটে এক কিশোরের।তবে এই ঘটনা রুখতে উদ্যোগ নিচ্ছে কলকাতা পুরসভা।সব এলাকায় বিদ্যুতের খুঁটি এবার পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে পুর কর্তৃপক্ষ।

- Advertisement -

মঙ্গলবার থেকেই শুরু হয়েছে এই সার্ভে।এদিন মেয়র পারিষদ সন্দীপ বক্সীর তত্ত্বাবধানে শহরের ৪ জায়গায় বিদ্যুতের খুঁটি পরীক্ষা হয়।হরীদেবপুর সহ ধর্মতলা চত্ত্বর,সিআইটি মার্কেট এবং পার্ক সার্কাস এলাকায় এই সার্ভে হয়।।কিছু জায়গায় কাজ চলছে।সেখানে বর্ষার আগে কাজ শেষ হয়ে যাবে।

এই বিষয়ে মেয়র পারিষদ সন্দীপ বক্সী বলেন,সমস্যার সমাধান করা হবে।কলকাতা পুরসভা এবং সিএসসি এর যৌথ অভিযান হবে।অন্যদিকে রবিবার সন্ধ্যায় হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ুয়া মৃত্যুর ঘটনায় এবার তদন্ত শুরু করল পুরসভা।কী ভাবে বিদ্যুতের খুঁটিটি তড়িৎবাহী হয়েছিল তার কারণ জানতে রাজ্য বিদ্যুৎ পর্ষদের ডিরেক্টর অফ ইলেকট্রিসিটি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের অধ্যাপককে নিয়ে থার্ড পার্টি তদন্ত শুরু করেছে কলকাতা পুরসভা।

পাশাপাশি কলকাতার কোন কোন বস্তিতে বিদ্যুতের তার বিপজ্জনক অবস্থায় রয়েছে, তা জানতে যৌথভাবে পরিদর্শন করবে সিইএসসি ও কলকাতা পুরসভা।জানা গিয়েছে,হরিদেবপুরে পড়ুয়ার মৃত্যুর ঘটনায় একটি বৈঠকের পরই ঘটনাস্থলে পৌঁছয় তদন্তকারী দল।রাজ্য বিদ্যুৎ পর্ষদ ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের অধ্যাপককে নিয়ে পুরসভা ও সিইএসসি ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে।সিইএসসি নাকি বিএসএনএল নাকি অন্য কারোর দোষ রয়েছে ওই ঘটনায় তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

সোমবারের পর মঙ্গলবার‌ও ওই তদন্তকারী দল ঘটনাস্থলে যাবেন গোটা বিষয়টি খতিয়ে দেখতে।তদন্তকারীদের দু দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  মেয়র পারিষদ (নিকাশি) তারক সিং জানিয়েছেন,তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরই পুরসভা থানায় অভিযোগ দায়ের করবে।

পুরসভা সূত্রে খবর,সোমবার কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম পুরসভায় জরুরি বৈঠক ডাকেন।সেই বৈঠকে উপস্থিত ছিলেন পুর কমিশনার বিনোদ কুমার ও নিকাশি দফতরের আধিকারিকরা।

কলকাতা পুরসভার মেয়র মৃত ওই পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।পুরসভা এলাকার যত বিদ্যুতের খুঁটি রয়েছে সবগুলিকে পরীক্ষা করা হবে পুরসভা ও সিইএসসির তরফে বলেই জানা গিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here