হঠাৎ মা ফ্লাইওভারে গাড়ি খারাপ হয়েগেলে কি করবেন? ব্রেকডাউন হেল্পলাইন চালু করল পুলিশ

0

৩৬৫ দিন। হঠাৎ উড়ালপুলে গাড়ি খারাপ হলে কি হবে?কিংবা উড়ালপুলে গাড়ি উঠে খারাপ হয়েগেল?এই পরিস্থিতিতে যাত্রীদের সাহায্যের জন্য এবার হেল্পলাইন নম্বর চালু করল কলকাতা পুলিশ।৯.২ কিলোমিটার দীর্ঘ এই উড়ালপুলে মানুষ সমস্যায় পড়লে মিলবে সমাধান।এই উড়ালপুলে একাধিক বিপদ আগে ঘটেছে। সেখান থেকে শিক্ষা নিয়েই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

- Advertisement -

জানা গিয়েছে,কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে একটি নতুন হেল্পলাইন নম্বরের কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে ‘মা’ উড়ালপুলের উপর দিয়ে যানবাহন চলাচলের সময় কোনও গাড়ি যদি যান্ত্রিক সমস্যার মুখোমুখি পড়ে তাহলে ওই হেল্পলাইন নম্বরে ফোন করতে হবে।একটি কলেই মিলবে সাহায্য।এটাকে বলা হচ্ছে, ‘‌ব্রেকডাউন হেল্পলাইন’‌।পুলিশ সূত্রে খবর,চিনা মাঞ্জার বিপদ থেকে দুর্ঘটনা—সবেতেই মিলবে সাহায্য।পুলিশ এখানে এমনিতেই মোতায়েন থাকে।

এখানে গাড়ি খারাপ হলে চরম বিপাকে পড়তে হয় যাত্রীদের।এই সমস্যার সমাধানেই নতুন হেল্পলাইন নম্বরটি চালু করেছে কলকাতা পুলিশ।কলকাতা পুলিশের ওই হেল্পলাইন নম্বরটি হল ১০৭৩।কলকাতা পুলিশ সূত্রে খবর, কলকাতা শহরের অন্যতম ব্যস্ত উড়ালপুল হল মা উড়ালপুল। সারা দিন–রাত গাড়ি চলাচল করে এখানে।এত বড় উড়ালপুল পার করতে গিয়ে মাঝপথেই অনেক গাড়ি বিকল হয়ে পড়ে। তখন সমস্যা দেখা দেয়। যাত্রীকেও বিপদের মুখে পড়তে হয়।

তাই এই সমস্যার সমাধান করতে মা উড়ালপুলে চালু হল ব্রেকডাউন হেল্পলাইন নম্বর–১০৭৩।জানা গিয়েছে,মা উড়ালপুলের উপর কোনও গাড়ি বিপাকে পড়লে বা যান্ত্রিক সমস্যার মুখোমুখি হয়ে বিকল হয়ে পড়লে,ওই হেল্পলাইন নম্বরে ফোন করতে হবে।কলকাতা পুলিশের তরফে তৎক্ষণাৎ সাহায্য পাঠানো হবে গাড়ির চালকের জন্য।এই কারণেই দেওয়া হয়েছে হেল্পলাইন নম্বর।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here