রবিবার থেকে ৫০% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালু করার অনুমতি দিল রাজ্য

0
212

৩৬৫দিন। রাজ্যে কোভিড বিধি আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করলেও শুক্রবার বেশকিছু পরিষেবা চালু করার নির্দেশিকা জারি করল নবান্ন। ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর ছাড়পত্র দিল রাজ্য সরকার। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে লোকাল ট্রেন পরিষেবা চালু করা যাবে আগামী রবিবার থেকে। কোভিডের প্রকোপে গত মে মাসের ৬ তারিখ থেকে লোকাল ট্রেন বন্ধ হয়ে যায়। ৬ মাস পর ফের লোকাল ট্রেনের চাকা গড়াবে রাজ্যে।
শিলিগুড়ির প্রশাসনিক বৈঠক থেকেই মুখ্যমন্ত্রী আগামী ১৬ নভেম্বর থেকে স্কুল কলেজ খোলার কথা ঘোষনা করেছিলেন। সেই মতো এদিনের নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যের নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল , কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হবে।

পাশাপাশি কালীপুজো ও ছট পুজোর কথা মাথায় রেখে রাত্রিকালীন বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছে। পুজোর জন্য ২ থেকে ৫ নভেম্বর পর্যন্ত রাতে যান চলাচল ও মানুষের যাতায়াতের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পাশাপাশি ছট পুজোর জন্য ১০ ও ১১ নভেম্বর রাত্রিকালীন বিধিনিষেধ থাকছে না।যদিও মাসের বাকি দিনগুলিতে রাত ১১ টা থেকে ৫ টা পর্যন্ত রাত্রিকালীন বিধি-নিষেধ বহাল থাকছে। এছাড়াও রেস্তোরাঁ এবং পানশালা ৭০ শতাংশ গ্রাহক নিয়ে রাত ১১ টা পর্যন্ত খোলা রাখা যাবে বলেই নির্দেশিকায় জানিয়েছে প্রশাসন। পাশাপাশি সিনেমা হল, অডিটোরিয়াম, সুইমিংপুল, শপিংমল, মার্কেটপ্লেস, স্পা, জিমও খোলা থাকবে। যদিও এসবের ক্ষেত্রে গ্রাহক ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ করা হয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here