মেরিলিন মনরোর পোশাক ক্ষতিগ্রস্ত হয়েছে, হলিউডের ইতিহাস নস্ট করলেন কিম কার্দাশিয়ান

0

Last Updated on June 19, 2022 6:16 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫দিন। সুন্দর এবং ফ্যাশনেবল দেখানোর শ্রেষ্ঠ মঞ্চ হল মেট গালা।

সেখানে সবার সেরা নিজেকে প্রকাশ করার জন্য সেলিব্রেটিরা যা খুশি তাই করতে পারেন। এমনকি খরচা করতে পারেন ৩০ মিলিয়ন ডলারও। ২০২২ সালের ৫ মে অনুষ্ঠিত হয়, বিশ্বের সবচেয়ে বড় ফ্যাশন ইভেন্ট মেট গালা। এই বছর এই শোয়ের সবথেকে বেশি আকর্ষণীয় ছিলেন জনপ্রিয় গায়িকা এবং মডেল কিম কার্দাশিয়ানের চমকপ্রদ পোশাক। যার দাম প্রায় ৪.৫ মিলিয়ন।

যিনি কিংবদন্তী হলি অভিনেত্রী মেরিলিন মনরোর পোশাক পরে গালার রেড কার্পেটে হেঁটেছিলেন। মিউজিয়াম সূত্রে খবর কিম কার্দাশিয়ান পরিহিত মেরিলিন মনরোর আইকনিক পোশাকটি, মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। নানা জায়গায় ছিঁড়ে পর্যন্ত গিয়েছে। অভিনেত্রী মেরিলিন মনরো এই পোশাকটি পরে প্রেসিডেন্ট জন এফ কেনেডির “শুভ জন্মদিন” অনুষ্ঠানে গেয়েছিলেন। এছাড়া এই পোশাকের ডিজাইনার বব ম্যাকি সহ একাধিক পোশাক বিশেষজ্ঞরা কিমকে নিন্দা করেছেন। ম্যাকি, বিশ্বাস করেন এই গাউনটি হলিউড সিনেমার পোশাকের ইতিহাসের একটি অংশ, তাই এটিকে সেভাবেই সংরক্ষণ করা উচিত ছিল। ম্যাকি এই পোশাকের স্কেচ এঁকেছিলেন।

যদিও ম্যাকি যখন এই পোশাকের স্কেচ করেছিলেন, তখন তাঁর বয়স মাত্র ২৩ বছর ছিল। অবশ্য তিনি এই গাউনটির ইতিহাস তৈরির ভবিষ্যত সম্পর্কে ধারণা না করেই স্কেচ করেছিলেন। সাধারণত, এই পোশাকগুলি নিয়ন্ত্রিত পরিবেশে খুব সুরক্ষিত ভাবে রাখা উচিত। কস্টিউম ইনস্টিটিউটের কর্মকর্তারা তাঁরা এই বিষয়ে খুব সতর্ক। এই ঐতিহাসিক পোশাকগুলি পরিচালনা করছেন। সুতরাং, কিমের কাছে এই বিষয়টি মাথায় রাখা উচিত ছিল যে, তিনি সৌভাগ্যবতী যে তিনি এই পোশাকটি পরতে পেরেছিলেন। অন্যদিকে তিনি নিজেই জানিয়েছিলেন যে, এই পোশাক পরার জন্যে তাঁকে প্রায় ৭ কেজি ওজন কমাতে হয়েছিল।

তাও মাত্র ৩ সপ্তাহে। ফ্যাশন নিয়ে কতটা সচেতন হলে মানুষ এরকম একটি কঠিন সিদ্ধান্ত নিতে পারেন, তার জ্বলন্ত উদাহরণ ছিলেন কিম কার্দাশিয়ান। যদিও এরকম হঠকারি সিদ্ধান্তের জন্যে তাঁকে নেটপাড়ার থেকে অনেক কটাক্ষও শুনতে হয়। যদিও তাতে কোনও প্রতিক্রিয়া করেন নি কিম।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here