মোদির কয়েকশো কোটি টাকার তথ্যচিত্র, দায়িত্বে মুভি মাফিয়া করন, একতা কাপুর

0

Last Updated on October 3, 2020 8:12 PM by Khabar365Din

সদাশিব রানা । ৩৬৫ দিন: মুম্বই।

- Advertisement -

সুশান্তর আত্মহত্যার পেছনে গভির হতাশার জন্মদাতা যারা তারাই প্রধানমন্ত্রীর দফতর থেকে পুরস্কৃত, বেচারা রিয়া সামান্য গাঁজা কাণ্ডে জেল খাটছে

প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রোজেক্টের দায়িত্বে করণ জোহর, রাজকুমার হিরানি, একতা কাপুররা। দেশ নিয়ে নরেন্দ্র মোদির ভাবনা, স্বপ্ন, ভবিষ্যৎ পরিকল্পনা, বিশ্বের দরবারে তা তুলে সব ধরা হবে একাধিক ফিল্ম, তথ্যচিত্র, গানের এলবামে। এর পোশাকি নাম ইন্ডিয়া ক্রিয়েটিভ প্রজেক্ট। প্রধানমন্ত্রীর দফতর থেকে এই মর্মে চিঠিও চলে গিয়েছে করণদের কাছে। প্রজেক্ট মুক্তি পাবে আগামী বছর। এই প্রজেক্ট সবটাই নাকি প্রধানমন্ত্রীর নিজস্ব ভাবনা। করণ যোহর টুইট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি, দেশের ঐতিহ্য, সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার সুযোগ পাওয়াকে তাঁর সৌভাগ্য বলেই বর্ণনা করেছেন। যদিও বেছে বেছে করণ জোহর, একতা কাপুরের মত সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মূল অভিযুক্তদেরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের প্রোজেক্টের দায়িত্ব দেওয়ার পর রিয়া চক্রবর্তীকে গোটা দেশবাসীর কাছে ভিলেন বানিয়ে অভিযুক্তের তালিকা থেকে রাতারাতি করণ-একতার নাম বাদ পড়ার রহস্য অনেকটাই খোলসা হল।
কার্যত এই তথ্যচিত্র গুলির মূল উদ্দেশ্যই হলো দেশবাসীর কাছে প্রমাণ করা, কিভাবে নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত অনুন্নয়ন, অশিক্ষার অন্ধকারে থাকার ভারতবর্ষকে নিজের ৫৬ ইঞ্চি ছাতির জোরে জগত সভায় শ্রেষ্ঠ আসন পাইয়ে দিয়েছেন মোদি। স্বাধীনতার ৭৫ বছরে কি নতুন দিশা দেখাচ্ছে নরেন্দ্র মোদির ভারত? দেশ তাঁর নেতৃত্বে গোটা বিশ্বকে আগামী দিনে কিভাবে পথ দেখাবে? ১৯৪৭ সালে স্বাধীনতার এত বছর কতটা কষ্ট করেছে দেশবাসী, কিভাবে আজ তারা আত্মনির্ভর হয়ে মাথা তুলে দাঁড়াচ্ছে। এসব নিয়েই তৈরি হবে ইন্ডিয়া ক্রিয়েটিভ প্রজেক্ট। স্বল্প দৈর্ঘ্যের একাধিক ছবি, তথ্যচিত্র, পূর্ন দৈর্ঘ্যের ডকু ফিচার, গান, এলবাম, সব মিলিয়ে এক বিশাল প্রজেক্ট আগামী বছর স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে তৈরি হবে। সরাসরি প্রধানমন্ত্রীর দফতর থেকে এই প্রজেক্টের দায়িত্ব দেওয়া হয়েছে করণ যোহর, একতা কাপুর, রাজকুমার হিরানি ও আনন্দ এল রাইকে। যদিও এই প্রজেক্টে অক্ষয়কুমার, অনুপম খের, আলিয়া ভাট, রণবীর সিং সহ আরও তারকাদের যুক্ত হওয়ার কথা। তবে তা এখনই ফাঁস করা হচ্ছে না। ভোট বড় বালাই। একদিকে বিহার ভোটকে মাথায় রেখে কয়েকজন মুম্বাই মুভি তারকাদের বিরুদ্ধে ঘুঁটি সাজাচ্ছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব, আর অন্যদিকে আগামী দিনের কথা ভেবে মুম্বাই মুভি মাফিয়াদেরকেই বিশাল দায়িত্ব দিতে চলেছেন নরেন্দ্র মোদি। 

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here