গান চুরির অভিযোগে করণ জোহারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলেন পাকিস্তানের গায়ক আবরার উল হক

0

Last Updated on June 6, 2022 10:07 PM by Khabar365Din

৩৬৫দিন। আবারও বিতর্কের মুখোমুখি করণ জোহর(Karan Johar)। কয়েকদিন আগেই পাকিস্তানের গায়ক এবং রাজনীতিবিদ আবরার উল হক এর তৈরি ছয়টি গান চুরির অভিযোগে চোর খেতাব পেয়েছিলেন তিনি। পরে তিনি সবটাই অস্বীকার করেন এবং ব্যপারটা পুরোটাই এড়িয়ে যান। কিন্তু পাকিস্তানের আবরার উল হক এবার আইনি পদক্ষেপ নিলেন করন জোহরের বিরুদ্ধে।

- Advertisement -

পাকিস্তানে করণ জোহরের নামে কেস করেন গান চুরির অভিযোগে। আর তিনি করণ জোহর কে ট্যাগ করে টুইটে লেখেন, আমি আমার গান ‘নাচ পাঞ্জাবন’ কোনও ভারতীয় সিনেমার কাছে বিক্রি করি নি এবং ক্ষতিপূরণ দাবি করার জন্য আদালতের হওয়ার জন্য প্রস্তুত আমি। করণ জোহর এর মত প্রযোজকদের এভাবে গান চুরি করে ব্যবহার করা উচিত নয়। এটি আমার ৬ নম্বর গান যা নকল করা হচ্ছে যা কিছুতেই আমি করতে দেব না। মূলত এই ঘটনার সূত্রপাত হয় যুগযুগ জিও এর ট্রেলার লঞ্চের পর থেকে। অনিল কাপুর, নীতু কাপুর, কিয়ারা আদবানি, বরুণ ধাওয়ান অভিনীত ছবি ‘যুগ যুগ জিও এর ট্রেলারে একটি গান আছে। সেটি নিয়েই আবরার উল হকের (Abrar ul Haq) যত অভিযোগ।

গায়কের দাবি, তার ‘নাচ পাঞ্জাবন’ গান থেকে ট্রেলারের গানটি নেওয়া হয়েছে। পুরো গানটা নেওয়া না হলেও নেওয়া হয়েছে শুধু হ্যামার লাইন। মূল গানের গায়ক এবং সুরকারের অনুমতি না নিয়ে কোনও প্রযোজক সেই গানকে আইনত রিমেক করতে পারে না। সেকারনেই গায়ক এবং রাজনীতিবিদ আবরার উল হক আইনত পদক্ষেপ নিতে প্রস্তুত হয়েছেন। অন্যদিকে করণ জোহরের বিরুদ্ধে উঠেছে গল্প চুরির অভিযোগও। অভিযোগ করেছেন লেখক বিশাল এ. সিং। তিনি টুইটে লেখেন , জানুয়ারী ২০২০ তে বানিরানী বলে একটি গল্প লিখেছিলাম। আমি তাদের সাথে সহ-প্রযোজনা করার সুযোগের জন্য ২০২০ সালের ফেব্রুয়ারিতে ধর্মা প্রযোজনা সংস্থা কে আনুষ্ঠানিকভাবে মেইল ​​করেছিলাম। এমনকি তাদের কাছ থেকে উত্তরও পেয়েছিলাম। এবং পরে যে তারা আমার গল্প নিয়েছে এবং তা নিয়ে যুগযুগ জিও তৈরি করেছে। সেটা আমাকে জানানোর প্রয়োজন মনে করেন নি তারা। এটা কি ন্যায্য? তবে এই দুটি টুইটের উত্তরের কোনও কথাই বলেনি কারণ জোহার। বরং আরও অনেক বেশি নিস্তব্ধ হয়ে উঠেছেন

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here