মাঝ আকাশে যাত্রীবাহী বিমানে আগুন আতঙ্ক! চালকের তৎপরতায় জরুরি অবতরণ স্পাইসজেট এর বিমানের

0

Last Updated on June 19, 2022 6:11 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।

মাঝ আকাশে যাত্রীবাহী বিমানে আগুন আতঙ্ক চালকের তৎপরতায় জরুরি অবতরণ স্পাইসজেট এর বিমানে।

ডিজিসিএ সূত্রে জানা গিয়েছে রবিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ পাটনা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয় স্পাইস জেটের বোয়িং 787 বিমান। বিমানে বিমান কর্মী এবং যাত্রী মিলিয়ে 185 জন ছিলেন। 25 মিনিট ওড়ার পর আচমকা বিমানের বাঁদিকের ইঞ্জিনে আগুন লেগে যায়। ইঞ্জিন বন্ধ করে পাইলটের তৎপরতায় কোনক্রমে পাটনার বিহটা এয়ারফোর্স স্টেশনে জরুরি অবতরণ করে বিমানটি।

বিমানের 185 জন যাত্রী সকলেই নিরাপদে রয়েছেন বলে জানা গিয়েছে। কিভাবে বিমানে আগুন লাগল তা স্পষ্ট নয়। এ ব্যাপারে স্পাইসজেট এর কোনো প্রতিক্রিয়া রবিবার দুপুর পর্যন্ত পাওয়া যায়নি। তবে পাটনা বিমানবন্দরের একটি সূত্রের দাবি খুব সম্ভবত পাখির সঙ্গে ধাক্কা লেগে এই বিপত্তি ঘটে।

যদিও যাত্রীদের একাংশের দাবি বিমান ওড়ার কিছুক্ষণ পর থেকেই বিমানে একাধিক যান্ত্রিক ত্রুটি দেখা যাচ্ছিল ঠিকমতো আলো জ্বলছিল না,নানা রকম আওয়াজ হচ্ছিল। তারপরেই বিমানে আগুন লাগার বিষয়টি জানা যায়।

পাটনার ডিএম চন্দ্রশেখর সিং জানিয়েছেন, মহাকাশের বিমান থেকে আগুনের স্ফুলিঙ্গ দেখতে পান স্থানীয় ফুলেরি শরিফ গ্রামের বাসিন্দারা তারাই বিষয়টি স্থানীয় থানা এবং এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানায় পুলিশ এবং দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদে জরুরি অবতরণ করায় বড় ধরনের বিপদ এড়ানো গিয়েছে। ডিজিসিএ সূত্রের খবর গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে স্পাইসজেট এর কাছ থেকেও রিপোর্ট তলব করা হয়েছে। তবে একেবারে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক গোলযোগের কারণে এই ঘটনা ঘটেছে। একইসঙ্গে পরিষ্কার করে দেয়া হয়েছে যাত্রী সুরক্ষা সঙ্গে কোন মতেই আপস করা যাবে না যদি দেখা যায় বিমানের রক্ষণাবেক্ষণ এর ক্ষেত্রে কোন রকম ত্রুটি ছিল তাহলে কড়া পদক্ষেপ নেয়া হবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here