বউবাজারের পর কাশিপুরে ফাটল আতঙ্ক, ১০টি বাড়ি ভাঙার সিদ্ধান্ত

0

Last Updated on June 24, 2022 4:23 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।বউবাজারের পর কাশিপুরে বাড়িতে ফাটল আতঙ্ক।ওই এলাকায় ফাটল ধরেছে প্রায় ১১ টি বাড়িতে।প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল ২ টি বাড়ি ভাঙতে হবে। তবে পরে পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভাঙতে হবে ১০ টি বাড়ি।

যাদের বাড়ি ভাঙা হবে তাঁদের প্রত্যেককে আলাদা করে ঘর দেবে রাজ্য পরিবহণ দফতর। এমনটাই ঘোষণা করেছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। দ্রুত এই কাজ করা হবে বলে জানা গিয়েছে।উল্লেখ্য, বউবাজারে বাড়িগুলিতে ফাটল দেখা গিয়েছিল।

এলাকাবাসীরা তা নিয়ে নাকাল।তাঁদের পাশে দাঁড়িয়েছে কলকাতা পুরসভা। তারপরেও সম্প্রতি ফাটল দেখা গিয়েছে কলকাতা পুরসভার ১ নম্বর ওয়ার্ডে।কাশীপুরের রতনবাবু ঘাট সংলগ্ন এলাকার বেশ কয়েকটি বাড়িতে দেখা দিয়েছে ফাটল।মাটির তলায় ধস নামার কারণেই এই বিপত্তি।

পুরসভার অনুমান ছিলই, পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তাই ওই এলাকার প্রায় ৫৫ জন বাসিন্দাকে স্থানীয় স্কুলে আশ্রয় দেওয়া হয়েছিল।ইতিমধ্যেই ১০ বাই ১০ ফুটের ধস মেরামতের চেষ্টা করা হয়েছিল। তবে ধস গভীর হচ্ছে ক্রমশ।আগে প্রায় ১১ টি বাড়িতে ফাটল দেখা গিয়েছিল।বুধবার আবারও নতুন করে দেখা যায় ফাটল।গত বুধবার ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ ও পুরসভার বিশেষ প্রতিনিধি দল।সেদিনই পুরসভার ডেপুটি মেয়র পুর আধিকারিকদের সঙ্গে ঘটনাস্থলেই আলোচনা করেন।কী ভাবে সমস্যার সমাধান করা যায়,তা নিয়েই হয় আলোচনা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here