উচ্চমাধ্যমিকের কারা ভালো ফল করল এবার

0

Last Updated on June 10, 2022 6:44 PM by Khabar365Din

৩৬৫ দিন। এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম ১০ এ স্থান পেয়েছেন ২৭২ জন পরীক্ষার্থী। তাঁদের মধ্যে ছাত্র ১৪৪ জন এবং ছাত্রী ১২৮ জন। এই প্রথমবার প্রথম দশে এতোজন পরীক্ষার্থী স্থান পেলেন। এঁদের মধ্যে ৪৯৮ নম্বর পেয়ে প্রথম হয়েছেন কোচবিহারের দিনহাটা সোনীদেবী জৈন হাইস্কুলের অদিশা দেবশর্মা। শতাংশের হিসেবে ৯৯.‌০৬।
৪৯৭ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন পশ্চিম মেদিনীপুরের জলচক নটেশ্বরী নেতাজী বিদ্যায়তনের সায়নদীপ সামন্ত। শতাংশের হিসেবে ৯৯.‌০৪। তৃতীয় হয়েছেন ৪ জন। তাঁদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৪৯৬। শতাংশের হিসেবে ‌৯৯.‌০২।

- Advertisement -


আজ দুপুর ১২ টার পর থেকে ওয়েবসাইট থেকে সম্পূর্ণ ফল জানা এবং তার প্রিন্ট পাওয়া গেলেও ২০ জুন থেকে পরীক্ষার্থীরা তাঁদের স্কুল থেকে সংসদের মার্কশিট হাতে পাবেন। আগামী বছর ১৪ মার্চ থেকে ২৭ মার্চ সম্পূর্ণ সিলেবাসে হোম ভেনুর বদলে পুরনো নিয়মে আলাদা ভেনুতে পরীক্ষার সিট পরবে।
শুক্রবার বেলা ১১ টায় সাংবাদিক বৈঠক করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিত ভট্টাচার্য জানান, করোনা পরিস্থিতির কারণে এবছর সিলেবাস কমিয়ে হোম সেন্টারে ২ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত উচ্চমাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।এবছর মোট পরীক্ষা দিয়েছেন ৭ লক্ষ ২০ হাজার ৮৬২ জন। তাঁদের মধ্য পাশ করেছেন ৬ লক্ষ ৩৬ হাজার ৮৭৫ জন। শতাংশের হিসেবে পাশের হার ৮৮.‌৪৪। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ৬৫৪৮৬ জন বেশী ছিল।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here