১৯ জুন পাওয়া যাবে বিশেষ মেট্রো,সিভিল সার্ভিস পরীক্ষার জন্য বাড়ল ট্রেন শুরুর সময়সীমা

0

Last Updated on June 10, 2022 6:03 PM by Khabar365Din

৩৬৫ দিন। সিভিল সার্ভিস পরীক্ষার জন্য পাওয়া যাবে বিশেষ মেট্রো।কারণটা ১৯ জুন ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিসের পরীক্ষা।সেদিন সকাল ৭টা থেকে শুরু হবে মেট্রো।আর শেষের সময় অপরিবর্তিত থাকছে বলেই জানিয়েছে মেট্রো কতৃপক্ষ।মঙ্গলবার একটি নির্দেশিকায় মেট্রো কতৃপক্ষ জানিয়েছে,সাধারণত সপ্তাহের এই ছুটির দিনে সকাল ৯টা থেকে মেট্রো পরিষেবা চালু হয়। কিন্তু পরীক্ষার্থীরা যাতে সহজেই পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যেতে পারেন, তার জন্য নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগেই শুরু হবে মেট্রো চলাচল।মেট্রো কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ওই দিন ১৩০টির পরিবর্তে আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩৪টি মেট্রো চলবে।

- Advertisement -

তার মধ্যে মোট ১২৯টি মেট্রো চলবে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে।১৫ মিনিটের বদলে প্রতি ১০ মিনিট অন্তর মেট্রো পাবেন যাত্রীরা।প্রসঙ্গত,মেট্রোয় অত্যাধুনিক রেক চালু হয়েছিল আগেই।এবার স্টেশন চত্বরগুলি আধুনিকীকরণের কাজে হাত দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এবার মেট্রো স্টেশনগুলিতে বসতে চলেছে ডিজিটাল ফেয়ার ডিসপ্লে বোর্ড।নর্থ সাউথ মেট্রোর প্রতিটি স্টেশনেই এই ডিসপ্লে বোর্ড বসবে।ইতিমধ্যেই এই বোর্ড লাগানো হয়েছে পার্ক স্ট্রিট এবং যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে। বাকি স্টেশনগুলিতেও ধীরে ধীরে বোর্ড বসানো হবে।মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, নিত্যযাত্রী ছাড়াও মেট্রোয় প্রতিদিন বহু মানুষ সফর করেন।

তাঁদের মধ্যে অনেকেরই টিকিটের ভাড়া জানা থাকে না। টিকিট কাউন্টারে ভিড় থাকায় সবসময় জিজ্ঞাসাও করা যায় না। এই পরিস্থিতিতে বিপাকে পড়তে হয় সাধারণ যাত্রীদের। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই এবার প্রতিটি স্টেশনে বসানো হচ্ছে ডিজিটাল ফেয়ার চার্ট।একটি বেসরকারি সংস্থার সঙ্গে যৌথভাবে এই উদ্যোগটি নেওয়া হয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here