নিরাপত্তা বিধি মেনে রাজ্যে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা চালু জন্য কেন্দ্রকে চিঠি বাংলার

0

Last Updated on August 29, 2020 3:04 PM by Khabar365Din

৩৬৫ দিন: লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালুর জন্য রাজ্য সরকার প্রস্তুত। রেল বোর্ডকে চিঠি দিয়ে জানাল রাজ্য সরকার। তবে সংখ্যায় কম ও সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ট্রেন পরিষেবা চালুর কথা চিঠিতে বলা হয়েছে। প্রসঙ্গত 1 সেপ্টেম্বর থেকে গোটা দেশে আরো বেশ কিছু ক্ষেত্রে এবং যানবাহনের ক্ষেত্রে বাড়তি কিছু ছাড় দেওয়ার বিষয়ে আলোচনা শুরু করেছে কেন্দ্র। তাই সেপ্টেম্বরে শুরু থেকেই দিল্লি এবং মুম্বাইয়ের পাশাপাশি কলকাতাসহ বাংলাতেও লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা নিয়ন্ত্রিত সংখ্যা চলার সম্ভাবনা তৈরি হলো।
কেন্দ্রীয় সরকার আগেই জানিয়েছিল রাজ্য সরকার গুলি রাজি থাকলে এবং সুপারিশ করলে সংশ্লিষ্ট রাজ্যে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা চালু বিষয় চিন্তা-ভাবনা করবে কেন্দ্র। দু’দিন আগেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে লোকাল ট্রেন এবং মেট্রো চালু করার জন্য যথাযথ নিরাপত্তা বিধি মেনে রেল মন্ত্র পরিষেবা চালু করলে রাজ্যের আপত্তি নেই বলে জানিয়েছিলেন। এর পরেই রাজেশ স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় রেল বোর্ডের কাছে চিঠি দিয়ে সরকারিভাবে বাংলার আপত্তি নেই বলে জানিয়ে দিলেন।
রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রেল বোর্ডকে লেখা চিঠিতে জানান, শারীরিক দূরত্ব ও স্বস্থ্য সুরক্ষাবিধি মেনে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করতে আমরা প্রস্তুত। তবে পরিষেবা শুরুর আগে রেলের কাছে সমস্তরকম সাহায্যের অনুরোধ জানিয়েছে রাজ্য। গত বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালুর ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি জানান, মেট্রো চললে আপত্তি নেই। তবে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এক চতুর্থাংশ লোকাল ট্রেন চালানো যেতে পারে। এই নিয়ে রেল চাইলে রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here