বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর আক্ষেপ ধৃতরাষ্ট্র কেন্দ্রীয় সরকারের জমানায় দ্রৌপদী ছাত্র-ছাত্রীদের বাঁচাতে অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী কৃষ্ণের ভূমিকা নিতে পারে

0

Last Updated on August 29, 2020 2:51 PM by Khabar365Din

৩৬৫ দিন: নয়াদিল্লি। ঠিক যেন মহাভারতের প্লট তৈরি হয়েছে ভয়ানক হারে করোনা সংক্রমনের মধ্যেও কেন্দ্রীয় সরকারের তরফে জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত। বিজেপি রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করে তীব্র ব্যঙ্গ করেছেন। স্বামীর মতে অন্ধ ধৃতরাষ্ট্রের রাজসভায় যেভাবে দ্রৌপদীর বস্ত্রহরনের লজ্জা থেকে বাঁচাতে একমাত্র সহায় হয়েছিলেন শ্রীকৃষ্ণ, সেভাবেই নরেন্দ্র মোদি সরকারের দরবার তথা গোটা দেশে দ্রৌপদীর বস্ত্রহরণের লজ্জার মুখে পড়া দেশের ছাত্র সমাজকে বাঁচাতে একমাত্র সহায় হতে পারেন দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাই।
প্রসঙ্গত গতকাল সুপ্রিম কোর্টে এই পরিস্থিতিতে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফ এ দেশের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় সেপ্টেম্বর মাসের মধ্যেই পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রায় দিতেন দেশপ্রেমিক জানিয়েছে রাজ্য সরকারের হাতে যথেষ্ট ক্ষমতা রয়েছে চাইলে তারা এখন সংশ্লিষ্ট রাজ্যের পরীক্ষা গ্রহণ না করে পিছিয়ে দিতে পারেন। তারপরেই সুব্রহ্মণ্যম স্বামী বক্তব্য খোদ প্রধানমন্ত্রী পুরো বিষয়টা দেখেও কিছু না বোঝার ভান করে চুপ করে রয়েছেন। নিজেকে অন্ধ ধৃতরাষ্ট্রের রাজসভায় বসে অনুশোচনায় ভুগতে থাকা বিদুরের মতো মনে হচ্ছে বলেও তীব্র আক্ষেপ করেন তিনি। এমনকি তিনি নিজে দীর্ঘ প্রায় 60 বছর ভারতে এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করা সত্ত্বেও তার কোনো পরামর্শ প্রধানমন্ত্রী অথবা কেন্দ্রীয় সরকার নেয় না বলেও আক্ষেপ করেছেন তিনি।

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here