নেত্রী মমতার ঘােষণা
সর্বভারতীয় সাধারণ সম্পাদক
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

0

Last Updated on June 5, 2021 11:55 PM by Khabar365Din

৩৬৫ দিন। বিধানসভা ভােটে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব সামাল দিয়েছেন। শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে কার্যকরী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গৃহিত হয়। এদিন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল ভবণে প্রথমে কার্যকরি কমিটির বৈঠক করেন, তারপর দলীয় বিধায়ক, সাংসদ সহ দলের অন্যান্য নেতৃত্বদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন। দলে এক ব্যক্তি এক পদ নীতির প্রস্তাব গৃহীত হওয়ায় যুব তৃণমূল কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দেন অভিযেক বন্দ্যোপাধ্যায়।

- Advertisement -

সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর রাতে টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের প্রত্যেক কর্মীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন,দল যে দায়িত্ব আমার ওপর দিয়েছে তা আমি অক্ষরে অক্ষরে পালন করব। দলের প্রত্যেক সৈনিককে আমি শুভেচ্ছা জানাচ্ছি। আমি প্রত্যেক বর্ষীয়ান নেতাকে শ্রদ্ধা জানাচ্ছি যারা প্রতিকুল পরিস্থিতির মধ্যেও দলের সঙ্গে থেকেছেন।

এদিন দলে বেশ কিছু সাংগঠনিক রদবদল করা হয়েছে। সাংসদ দোলাকে সেনকে তৃণমূল শ্রমিক সংগঠনের সর্বভারতীয় সভানেত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে ঋন্ত্রত বন্দ্যোপাধ্যায়কে শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। সাংসদ কাকলী ঘােষদস্তিদারকে মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী করা হয়েছে। প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসুকে তৃণমূল ক্ষেতমজদুর সংগঠনের সভাপতি করা হয়েছে। অন্যদিকে দলের মুখপাত্র কুণাল ঘোেষকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। তৃণমূল বঙ্গজননীর সভানেত্রী করা হয়েছে সাংসদ মালা রায়কে।

সায়নী ঘােষকে যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি করা হয়েছে। মমতা সংগঠনকে জানিয়েছেন, এক ব্যক্তি এক পদ-নীতি অবলম্বন করে আগামী এক মাসের মধ্যে জেলা স্তরেও সাংগঠনিক রদবদল করা হবে। এই কোভিড অতিমারী পরিস্থিতিতে চিকিৎসা সরঞ্জাম, ওষুদের ওপরে যেভাবে জিএসটি চাপিয়েছে কেন্দ্রীয় সরকার তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। রাজ্য সহ দেশের সকল মানুষকে বিনামূলে ভ্যাকসিন দিতে হবে এই দাবি নিয়ে সরব হতে বলা হয়েছে দলের নেতৃত্বদের। বৈঠকের পরে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, যেভাবে বিধানসভা ভােটে পায়ে আঘাত নিয়ে হুইল চেয়ারে বসে নির্বাচনের দায়িত্ব নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তা একমাত্র উনি বলেই সম্ভব।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here