ডেস্টিনেশন বেঙ্গল : বাংলায় ১০০০ কোটির বিনিয়োগে আদিত্য বিড়লার,৮০ একরে শিল্প পার্ক অসংখ্য কর্মসংস্থান

0

Last Updated on October 21, 2021 11:58 PM by Khabar365Din

৩৬৫ দিন। ডেস্টিনেশন বাংলা। মমতা বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে যেভাবে একের পর এক বাণিজ্য সম্মেলন করে গিয়েছেন তার ফলশ্রুতিতে বিপুল অঙ্কের টাকা বিনিয়োগ করে বাংলায় ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করতে এগিয়ে এলো আদিত্য বিড়লা গ্রুপ। গোটা পৃথিবীর প্রথম সারির শিল্পপতিদের নিয়ে তৈরি ফরচুন ৫০০ এলিট গ্রুপের সদস্য আদিত্য বিড়লা বাংলায় বিনিয়োগ করতে এগিয়ে আসায় তৈরি হবে অসংখ্য কর্মসংস্থান। জানা গিয়েছে, গত ৪ অক্টোবর বাংলায় বিনিয়োগ করতে চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লিখিত প্রস্তাব দিয়েছিল আদিত্য বিড়লা গোষ্ঠী। তার প্রেক্ষিতে আজ এই শিল্প গোষ্ঠীর কার্যনির্বাহী প্রেসিডেন্ট সুনীল বাজাজ, মুখ্য চীফ অপারেটিং অফিসার অজিত কুমার মুখ্যসচিবের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন। খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্কে ৮০ একর জমিতে গড়ে উঠবে রঙের কারখানা।

- Advertisement -

শুধুমাত্র রঙ কারখানা থেকে ৬০০ লোকের সরাসরি কর্মসংস্থান হবে এবং পরোক্ষভাবে আরও দেড় হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আদিত্য বিড়লা গ্রুপ খড়গপুরে বিদ্যাসাগর ইন্ডাষ্ট্রিয়াল পার্কে ৮০ একর জমিতে প্রস্তাবিত এই রঙ কারখানা স্থাপন করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন এবং এই মর্মে তারা লিখিত আবেদন জানিয়েছেন। ওই স্থানে তারা মূল কারখানার পাশাপাশি সহযোগী উৎপাদন কেন্দ্রগুলিও স্থাপন করবেন বলে জানিয়েছেন। আগামী দেড় থেকে দু’ বছরের মধ্যে প্রস্তাবিত কারখানা চালু হবে বলে আদিত্য বিড়লা গ্রুপের আধিকারিকরা জানিয়েছেন।
প্রসঙ্গত বিগত সরকারের আমলে অপরিকল্পিতভাবে সিঙ্গুর থেকে নন্দীগ্রাম – বিভিন্ন জায়গায় কৃষকদের কাছ থেকে কৃষি জমি কেড়ে নিয়ে শিল্পপতিদের হাতে তুলে দেওয়ার যে ভুল নীতি বিগত বাম সরকার নিয়েছিল, তা থেকে সরে এসে মুখ্যমন্ত্রী হওয়ার পরেই বিভিন্ন জায়গায় অনুর্বর এবং উদ্বৃত্ত জমি নিয়ে ল্যান্ড ব্যাংক তৈরি করেন মমতা। সেভাবেই রাজ্যের বেশ কয়েকটি জায়গায় তৈরি হয়েছে ইন্ডাস্ট্রিয়াল পার্ক। যা থেকে উৎসাহী বিনিয়োগকারী এবং শিল্পপতিদের কাছে বিনিয়োগের জন্য জমি দেওয়ার নীতি গ্রহণ করেছে বাংলার সরকার। খড়্গপুরের বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্ক থেকে এভাবেই তৈরি করেছে রাজ্য শিল্পোন্নয়ন নিগম।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here