শুভেন্দুর প্রকাশ্য ঘোষণা, “অভিষেকের কল রেকর্ড আমাদের কাছে আছে”

0

Last Updated on July 20, 2021 5:28 PM by Khabar365Din

৩৬৫ দিন। ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাস এর সাহায্যে ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর ও কংগ্রেস সংসদ রাহুল গান্ধির মতো বিরোধী রাজনৈতিক নেতাদের ফোনে আড়িপাতা নিয়ে কেন্দ্রের ভাজপা সরকারের বিরুদ্ধে সরব হয়েছে সমস্ত বিরোধী দল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে রবিশঙ্কর প্রসাদ সকলেই বিরোধীদের ফোনে আড়িপাতার বিষয়টি অস্বীকার করার চেষ্টা করলেও নব্য ভাজপা নেতা শুভেন্দু অধিকারী নিজেকে বেশি গুরুত্বপূর্ণ দেখানোর প্রবল চেষ্টায় প্রকাশ্যে স্বীকার করে ফেললেন তৃণমূল নেতাদের ফোনে আড়ি পেতে কল রেকর্ড করার কথা।

- Advertisement -

নন্দীগ্রামে মমতা-প্রলয় পাল অডিও টেপ

নন্দীগ্রামে ভোট গ্রহণের আগে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ভাজপা নেতারা মমতার সঙ্গে তমলুকের ভাজপা সাংগঠনিক জেলার সভাপতি প্রলয় পাল এর একটি অডিও টেপ প্রকাশ্যে এনে তা ভাইরাল করে। অডিও টেপটির সত্যতা পরে প্রকাশ্য জনসভায় স্বীকার করে নিয়ে মমতা জানিয়েছিলেন আমি ফোন করেছি তার মধ্যে কোন অন্যায় নেই। কিন্তু কাউকে না জানিয়ে এইভাবে কল রেকর্ড করা এবং তা প্রকাশ্যে আনা সম্পূর্ণ বেআইনি। কিভাবে মমতার ব্যক্তিগত ফোনের কল রেকর্ড শুভেন্দু অধিকারী এবং তার অনুগামীদের হাতে গেল তা নিয়ে রহস্য জমেছিল।

শীতলকুচি নিয়ে মমতার কল রেকর্ড ফাঁস

নন্দীগ্রামের ভোটগ্রহণের কয়েক দিনের মধ্যেই শীতলকুচি তে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের গুলিতে তৃণমূল সমর্থকদের গণ হত্যার ঘটনার পরে শীতলকুচিতে তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে মমতার ফোনে কথোপকথনের রেকর্ড ফাঁস করে ভাজপা নেতৃত্ব। এমনকি ভাজপা রাজ্য সদরদপ্তর থেকেও মমতার কথোপকথনের রেকর্ড চালিয়ে শোনান হয়েছিল সংবাদমাধ্যমের সামনে।

অভিষেকের কথোপকথনের রেকর্ড ফাঁস

ভাজপা নেতার শুভেন্দু অধিকারী নিজে প্রকাশ্য জনসভায় একটি অডিও রেকর্ড চালিয়ে দাবি করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় নাকি বিভিন্ন থানার ওসিদের সঙ্গে কথা বলছেন। এছাড়াও আরো বহু ঘটনায় বিধানসভা নির্বাচনের আগে থেকে মমতা এবং অভিষেকের পাশাপাশি তৃণমূলের শীর্ষ নেতাদের ফোনের কল রেকর্ড প্রকাশ্যে এনেছে ভাজপা। বিষয়টি নিয়ে এতদিন রহস্যের সমাধান না হলেও পেগাসাস স্পাইওয়্যার কাজে লাগিয়ে অভিষেক এবং প্রশান্ত কিশোরের ফোনে আড়িপাতা হতো বলে বিশ্বের ১৬ প্রথম সারির সংবাদমাধ্যম তথ্য প্রকাশ্যে আনার পরে স্পষ্ট হয়ে গিয়েছে মমতা এবং অভিষেকের ফোনের রেকর্ডিং কিভাবে ভাজপা নেতাদের হাতে পৌঁছাতো।

বেফাঁস শুভেন্দু

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ তৃণমূল নেতাদের ফোনে আড়িপাতার কথা অস্বীকার করলেও প্রকাশ্যে বেফাঁস মন্তব্য করে স্বীকার করে ফেললেন শুভেন্দু। তিনি দাবি করেন যে তাঁর কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের কল রেকর্ড রয়েছে। এরপরই প্রশ্ন উঠেছে, এই রেকর্ড তাঁর কাছে কীভাবে রয়েছে? শুভেন্দু গতকাল নিজের গুরুত্ব জাহির করতে গিয়ে বলেন, আপনাদের হাতে যদি রাজ্য সরকার থাকে, আমার কাছেও কেন্দ্রের সরকার আছে। আমি আইসি, ওসি, এবং ওসির ভূমিকার তদন্তের জন্যে সিবিআই-এর তদন্তের দিকে যাচ্ছি। তাহলে বুঝতে পারবেন, তখন কিন্তু পিসিমণি, চটিমণি কেউ বাঁচাতে পারবে না। ভাইপোর অফিস থেকে যারা আপনাকে ফোন করে, আমার কাছে প্রত্যেকটা কল রেকর্ড, ফোন নম্বর আছে। আপনাদের হাতে যদি রাজ্য সরকার থাকে, আমার কাছেও কেন্দ্রের সরকার আছে।

তদন্তের দাবি তৃণমূলের

শুভেন্দু অধিকারী এই দাবি করার পরেই তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ টুইট করেন, এলওপি (লিমিটলেস অপরচুনিস্ট) প্রকাশ্যে পুলিশকে বলেছে ওর কাছে আমাদের নেতার দপ্তরের ফোনের কল লিস্ট, রেকর্ডিং সব আছে। এটা ফোনে আড়ি পাতার প্রমাণ। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ, অবিলম্বে তদন্ত শুরু করে ওর পুলিশ হেফাজতে জেরার মাধ্যমে গোটা চক্রান্ত প্রকাশ্যে আনা হোক।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here