তৃণমূলের ঘরে ফিরলেন মুকুল রায়,স্বাগত জানালেন মমতা-অভিষেক

0
509

৩৬৫ দিন। দীর্ঘ ৩ বছর ৯ মাস পরে তৃণমূলের সংসারে ফিরে এলেন মুকুল রায়। তার সঙ্গেই ফিরে এলেন মুকুল রায়ের ছেলে তথা প্রাক্তন তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়। আজ তৃনমূলে ভবনে দলের বিশেষ অধিবেশন বেঁকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে মুকুলকে দলে ফিরিয়ে নেন মমতা। অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের উত্তরীয় পরিয়ে দিয়ে মুকুল রায়কে স্বাগত জানানোর পরে তিনি বললেন, আমার ভালো লাগছে পুরোনো দলে ফিরে। বাংলা নিজের জায়গায় ফিরবে। মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাকে এগিয়ে নিয়ে যাবেন। পুরোনো ঘরে এসে আমার খুব ভালো লাগছে। পুরোনো সবার সঙ্গে দেখা হয়ে ভালো লাগছে। নতুন আঙিনায় নতুন ছেলে-মেয়েদের সঙ্গে দেখা হচ্ছে।

- Advertisement -

মুকুল প্রসঙ্গে মমতা

মুকুলের ঘরে ফেরায় তৃণমূলের শক্তি বৃদ্ধি হবে কিনা সেই প্রশ্নের উত্তরে মমতা বলেন, আমাদের দল আগেই শক্তিশালী ছিল। আমরা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছি। তবে, আমি মনে করি মুকুল এখানে এল, ও একটু শান্তি পাবে। তৃণমূলে আগের মতোই কাজ করবেন মুকুল।
তবে তৃণমূল থেকে ভাজপা শিবিরের নাম লেখানো যে সমস্ত নেতা এবং নেত্রীরা এবারের বিধানসভা নির্বাচনে তৃণমূলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ এরপরে তৃণমূলের ফেরার জন্য লাইন লাগিয়ে ফেলেছেন, তাদের নেওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট একটি মানদণ্ড ঠিক করে মমতা বলেন, ভোটের সময় মুকুল আমাদের দলবিরোধী একটাও কথা বলেনি। যাঁরা ভোটের সময় গদ্দারি করে বিজেপির হাত শক্তিশালী করতে গিয়েছেন এবং গদ্দারি করেছেন, তাঁদের আমরা নেব না-এটা আমাদের দলের সিদ্ধান্ত। মনে রাখবেন, চরমপন্থী এবং নরমপন্থী আছে। মুকুলের সঙ্গে অনেকেই গেছেন। মুকুল চলে আসায়, তাঁরাও চলে আসতে চাইবেন। কিন্তু, যাঁরা চরমপন্থী, নিম্ন রুচির পরিচয় দিয়েছেন, তাঁদের আমরা নেব না। ওল্ড ইজ অলওয়েজ গোল্ড। কোনওদিন আমাদের বিরুদ্ধে কথা বলেনি। কিন্তু বিজেপি থেকে আরও মানুষ আসবে, সময়ে জানতে পারবেন।

বিজেপিতে কেউ থাকবে না, দাবি মুকুলের

২০১৯ লোকসভা নির্বাচনে বাংলায় অভূতপূর্ব সাফল্যের পেছনে মূল কারিগর মুকুল রায় এদিন বলেন, বিজেপিতে থাকতে না পেরেই ফিরে এসেছি। বিজেপি করব না বলেই পুরনো দলে ফিরেছি। এখন বাংলার যা পরিস্থিতি, তাতে বিজেপিতে কেউ থাকবে না। ঠিক কারা কারা আসতে পারেন, জানতে চাইলে তাঁর সংযোজন, দেখা যাক আর কতজন আসবেন, কজন আসবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here