অফলাইনে পরীক্ষা নিয়ে অনড় কলকাতা বিশ্ববিদ্যালয়,দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের রুটিন প্রকাশ করল কতৃপক্ষ

0

৩৬৫ দিন।কয়েকদিন আগে অনলাইন পরীক্ষার দাবিতে উত্তাল হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বর। ছাত্রছাত্রীরা অনলাইন পরীক্ষার দাবিতে দফায় দফায় বিক্ষোভ দেখায়।পাল্টা অফলাইন পরীক্ষার দাবিতেও বিক্ষোভ দেখায় বেশকিছু ছাত্রছাত্রী। যদিও শেষমেষ অফলাইনে পরীক্ষার সিদ্ধান্তে অনড় থাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

- Advertisement -

অনলাইনে পরীক্ষার দাবিতে ছাত্র বিক্ষোভের মাঝে এবার পরীক্ষার সূচি ঘোষণা করল কলকাতা বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় ও চতুর্থ সেমেস্টারের পরীক্ষার রুটিন প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।কয়েকদিন আগেই কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ষষ্ঠ সেমেস্টারের পরীক্ষার জন্য সূচি প্রকাশ করেছে।উল্লেখ্য কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত মাসে একটি বৈঠক ডেকেছিল।

যেখানে হাজির ছিল কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির প্রতিনিধিরা। সেই বৈঠকে বেশিরভাগ কলেজের তরফে অফলাইন মোডে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছিলেন। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট বৈঠকেও অফলাইনে পরীক্ষা নেওয়ার পক্ষে মত দেওয়া হয়। প্রয়োজনে পড়ুয়াদের বিশেষ ক্লাস করানো হবে বলে ওই বৈঠকে ঠিক হয়।

এদিকে,শুক্রবার কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা করেন এক আইনজীবী।সেখানে ওই আইনজীবী আবেদন করেছেন,সিলেবাস শেষ করে পড়ুয়াদের সময় দিয়ে তারপর অফলাইনে পরীক্ষা নেওয়া হোক।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here