ভাইফোঁটার দিন থেকে চালু দুয়ারে রেশন প্রকল্প, লক্ষ্মীর ভান্ডার ফর্মে থাকবে ইউনিক নম্বর

0

Last Updated on August 12, 2021 11:32 PM by Khabar365Din

৩৬৫দিন। দুয়ারে রেশন প্রকল্পের দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ভাইফোঁটার থেকে দুয়ারে রেশন প্রকল্প চালু হবে রাজ্যে। একই সঙ্গে ১৬ আগস্ট থেকে এবারও দুয়ারে সরকার ও পাড়ায় সমাধান প্রকল্পের সুবিধা পাবেন সাধারণ মানুষ সে কথাও জানান তিনি। বৃহস্পতিবার, নবান্ন থেকে দুয়ারে রেশন প্রকল্পের কথা ঘোষণা করে মুখ্যমন্ত্রী জানান বাংলার বাসিন্দারাও পরিযায়ী শ্রমিকরাও দুয়ারে রেশনের সুবিধা পাবেন। তিনি বলেন,পরিযায়ী শ্রমিকরা এক দেশ এক রেশন প্রকল্পের আওতায় থাকলে তারাও দুয়ারে রেশনের সুবিধা পাবেন। তবে সেক্ষেত্রে নিশ্চিত করতে হবে যে ওই ব্যক্তি অন্যরাজ্য থেকে রেশন নিচ্ছেন না।

- Advertisement -

১৬ আগস্ট থেকে দুয়ারে সরকার ও পাড়ায় সমাধান প্রকল্পর ঘোষণা

গত বছর পাড়ায় সমাধানে ১০ হাজারের মধ্যে সাড়ে ৭হাজার চাহিদা পুরণ করা হয়েছে। বছরে আমরা দুবার দুয়ারে সরকার করব বলেছিলাম এবছর ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করব। যে কাগজ পাব ৮ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর কাগজ পরীক্ষা করা হবে। তারপর ২৪ সেপ্টেম্বর থেকে সব ডেলিভারি করা হবে। ১৭ হাজার ১০৭ টি ক্যাম্প সিডিউল করা হয়েছে। যেসব এলাকা জলে ভেসে গেছে তারা হয় তো ক্যাম্পে আসতে পারবে না তাদের জন্য পরে আমরা ক্যাম্প করব।

নকল রুখতে লক্ষীর ভান্ডার ফর্মে থাকবে ইউনিক নম্বর

এবার থেকে দুয়ারে সরকারে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য আলাদা ক্যাম্প থাকছে। একমাত্র দুয়ারে সরকারের সেখান থেকে বিলি হবে ফর্ম। লক্ষীর ভান্ডার এর কাউন্টার থেকে এই আবেদন পত্র পূরণ করা যাবে। তবে সেটা মান্যতা পাবে।ফর্মে থাকবে ইউনিক নম্বর। এই আবেদন পত্র নকল করা যাবেনা। কই ইউনিক নম্বর নকল করে কেউ কিছু করতে পারবে না বাইরে থেকে কেউ আবেদনপত্র নিয়ে এলে বা কোন এজেন্সিকে থেকে নিয়ে এলে ওই আবেদনপত্রগুলো কোনভাবেই গ্রহণযোগ্য হবে না। সেই নম্বর নথিভুক্ত হবে সরকারের কাছে। লক্ষী ভান্ডার নিয়ে কোনো অভিযোগ এলে সেই অভিযোগ জানানোর জন্য মুখ্যমন্ত্রীর অফিসে সরাসরি ফোন করে অভিযোগ জানানো যাবে। যদি কোন অভিযোগ থাকে তাহলে ১০৭০/২২১৪৩৫২৬ নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে এবং অভিযোগের নিষ্পত্তি করা হবে। আগামী সেপ্টেম্বর মাস থেকে লক্ষীর ভান্ডার সাধারণ মহিলারা ৫০০ টাকা পাবেন, সিডিউল কাস্ট সিডিউল ট্রাইব মহিলারা ১হাজার টাকা করে পাবেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here