কেন্দ্রের ষড়যন্ত্র ফাঁস ৪ গ্রেফতারের প্রতিবাদে রাজ্যজুড়ে বাংলার মানুষের শান্তিপূর্ণ প্রতিবাদ

0

Last Updated on May 17, 2021 10:43 PM by Khabar365Din

৩৬৫ দিন। রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায় ও দলীয় বিধায়ক মদন মিত্র কে সিবিআইয়ের গ্রেপ্তারের প্রতিবাদে জেলায় জেলায় পথে নামল তৃণমূল। উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভাজপার প্রতিহিংসার রাজনীতির প্রতিবাদে সোচ্চার হলেন তৃণমূল কর্মী সমর্থকরা। সোমবার সকালে দলীয় মন্ত্রী বিধায়কদের গ্রেফতারের খবর ছড়িয়ে পড়তেই দক্ষিণবঙ্গের হাওড়া হুগলি দুই 24 পরগনা, নদীয়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর পুরুলিয়ায় পথে নামেন তৃণমূল কর্মীরা। হাওড়ার বিভিন্ন এলাকায় শুরু হয় পথ অবরোধ বিক্ষোভ কর্মসূচি হাওড়া গ্রামীণের উলুবেড়িয়া সাঁকরাইল বাগনানের মতো বিভিন্ন জায়গায় মোদী অমিত শাহের কুশপুতুল দাহ করা হয় একটি ছবি উত্তর এবং দক্ষিণ 24 পরগনা তে উত্তর 24 পরগনা বারাসাত কামারহাটি হাবরা অশোকনগর সহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ শামিল তৃণমূল কর্মীরা টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ।
দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং-বারুইপুরের ঘুটিয়ারি শরিফ সড়ক পথ টায়ার জ্বালিয়ে অবরোধ করে তৃণমূল কর্মী সমর্থকরা। সোনারপুর বারুইপুরেও চলে বিক্ষোভ। নদীয়ার শান্তিপুর ফুলিয়া বাসস্ট্যান্ডে কর্মীরা 34 নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল।
দুর্গাপুরের ১৫নম্বর ওয়ার্ডের ধুনরা প্লট এলাকায় তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা পথ অবরোধ করে তুমূল বিক্ষোভ শুরু করে। সোমবার দুপুর ১টা থেকে শুরু হয় বিক্ষোভ কর্মসূচি। বর্ধমানের লক্ষ্মীপুর মাঠের জিটি রোডে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাল জেলা তৃণমূল কংগ্রেস। সোমবার দুপুর ১২ টা নাগাদ শুরু হয় অবরোধ। একই সাথে জামালপুর ও কালনায় বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। তবে কোথাও কোনো বড়ো জমায়েত হয় নি। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে সোমবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথির সেন্ট্রাল বাস স্ট্যান্ডে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মী সমর্থকেরা। দিঘা নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কের কাঁথির সেন্ট্রাল বাসস্ট্যান্ডে পথ অবরোধ শুরু করে কাঁথি ১ ব্লক তৃণমূল। পশ্চিম মেদিনীপুরের খড়গপুর মেদিনীপুর সবং ডেবরা কেশপুর সহ বিভিন্ন জায়গায় চলে বিক্ষোভ। মালদার চাচোল শহরের নেতাজি মোড় এলাকার ৮১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয় । চাচোলের ৮১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ অবস্থান দেখানো হয়েছে।

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here