কমল নাথের মতে, মমতা ভাজপা বিরোধী আন্দোলনের মডেল

0

Last Updated on July 27, 2021 9:32 PM by Khabar365Din

নিজস্ব প্রতিবেদন৷ নয়াদিল্লি : বাংলা বিধানসভা নির্বাচনের ফলাফল বেরোনোর পরে মুখ্যমন্ত্রী কমল নাথ প্রকাশ্যে বলেছিলেন গোটা দেশকে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্যতম রাজনৈতিক নেত্রী মমতা। ভাজপার অপারেশন লোটাসের ফলে মধ্যপ্রদেশের তার সরকার ভেঙে এখন ভাজপা সরকার গঠন হলেও আজ দিল্লিতে মমতার এবারের সফরের তৃতীয় দিনে সাউথ এভিনিউয়ে অভিষেকের বাসভবনে মমতার সঙ্গে দেখা করতে এলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা গান্ধী পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথ। মমতার সঙ্গে দীর্ঘ ক্ষণ একান্তে বৈঠক এর পরে বেরিয়ে এসে কমলনাথ বলেন, যেভাবে দেশের সমস্ত শক্তির বিরুদ্ধে লড়াই করে মমতা এই বিপুল জয় পেয়েছেন তা গোটা দেশের কাছে আগামী লোকসভা নির্বাচনের আগে ভাজপা বিরোধী লড়াইয়ের মডেল হতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানাতে এসেছিলাম। মূল্যবৃদ্ধি, আইন-শৃঙ্খলা-সহ একাধিক বিষয়ে ওঁর সঙ্গে কথা হয়েছে। ২০২৪-এর আগে জোট গড়া সম্ভব কি না, তা নিয়ে দলের নেতাদের সঙ্গে কথা বলব। তবে মমতা বন্দ্যোপাধ্যায় দেখিয়ে দিয়েছেন, মানুষ পাশে থাকলে, যে কোনও শক্তিকেই রোখা সম্ভব।
শুধু কমলনাথই নন, মঙ্গলবার মমতার সঙ্গে দেখা করেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মাও। তাঁদের এই বৈঠক অন্য কারণেও গুরুত্বপূর্ণ। কারণ পরিবারের ঘনিষ্ঠ এবং আস্থাভাজন বলে পরিচিত আনন্দ শর্মা কিছুদিন আগেই দেশের শীর্ষ স্থানীয় ২৩ কংগ্রেস নেতার সঙ্গে একজোট হয়ে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের পরিবর্তন আনার জন্য চিঠি দিয়েছিলেন সোনিয়া গান্ধীর কাছে।
আনন্দ শর্মা আজ বৈঠকের পরে বেরিয়ে এসে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক। দীর্ঘ দিন একসঙ্গে কাজ করেছি আমরা। সাম্প্রতিক নির্বাচনে উনি যে ভাবে লড়াই করেছেন এবং জিতেছেন, তা সত্যিই প্রশংসনীয়। বিজেপিকে হারানোর ক্ষমতা রয়েছে মমতার। জয়ের পর এই প্রথম দিল্লি এলেন। তাই ওঁর সঙ্গে চা খেতে এসেছিলাম।
অন্যদিকে, আগামীকাল তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়ের ৭ মহাদেব রোডের বাড়িতে তৃণমূলের লোকসভা এবং রাজ্যসভার সমস্ত সাংসদদের সঙ্গে নিয়ে বৈঠকে বসবেন মমতা। মনের সংসদীয় কমিটির চেয়ারপারসন হওয়ার পরে ঘরের সমস্ত সাংসদদের নিয়ে এটাই তার প্রথম বৈঠক। পরশুদিন তার সঙ্গে সাক্ষাতের জন্যে ফোন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মমতা জানান পরশুদিন কেজরিওয়ালের সঙ্গে দেখা করব। এছাড়াও দেখা হতে পারে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার এবং শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত এর সঙ্গে।

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here