নয়াগ্রামের বড়ধানশোলা গ্রামে তাণ্ডব দাঁতালের

0

Last Updated on January 26, 2022 6:10 PM by Khabar365Din

৩৬৫ দিন। বুধবার সকালে স্থানীয় জঙ্গল থেকে একটি দাঁতাল হাতি আচমকা ঢুকে পড়ে ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের বড়ধানশোলা গ্রামে। যার ফলে মুহুর্তের মধ্যে ওই গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রামে হাতি ঢুকে পড়ায় ওই গ্রামের মানুষজন বাড়ির দরজা ও জানালা বন্ধ করে দেয়। সেই সঙ্গে বনদপ্তর কে ফোন করে বিষয়টি জানায়। ওই গ্রামে ঢুকে হাতিটি ব্যাপক তাণ্ডব চালায় বলে গ্রামবাসীরা জানান। সেই সঙ্গে ওই এলাকার মাঠে থাকা ফসলের ক্ষতি করে।

- Advertisement -

স্থানীয় জঙ্গলে বেশ কয়েকটি দাঁতাল হাতি রয়েছে। সেই হাতির দল এর একটি হাতি বুধবার আচমকা গ্রামে ঢুকে ছিল বলে গ্রামবাসীরা জানান । খবর পেয়ে ঘটনাস্থলে আসে বন দফতরের কর্মীরা। প্রায় তিন ঘন্টার চেষ্টায় বন দফতরের কর্মীরা ওই হাতিটিকে গ্রাম থেকে স্থানীয় জঙ্গলের দিকে পাঠায়।সেই সঙ্গে বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়।

হাতিকে উত‍্যক্ত করতে নিষেধ করা হয়। যাদের ফসল ও ঘরবাড়ির হাতি ক্ষতি করেছে তাদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয় । তা সত্ত্বেও গ্রামবাসীরা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছে। তাদের আশঙ্কা সন্ধ্যার পর গ্রামে হানা দিতে পারে হাতির দল। তাই হাতির হামলার আশঙ্কায় আতঙ্কের মধ্যে রয়েছেন ওই গ্রামের গ্রামবাসীরা বলে আতংকিত গ্রামবাসীরা জানান।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here