গাজোলে অটো বনাম টোটো জাতীয় সড়ক অবরোধ

0

Last Updated on November 25, 2021 3:44 PM by Khabar365Din

৩৬৫ দিন ।  জাতীয় সড়কে টোটো চালকদের দৌরাত্ম‍্যের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ অবরোধ সামিল হলেন অটোচালক সংগঠনের সদস্যরা। বৃহস্পতিবার সকাল থেকেই জাতীয় সড়কে টোটো চলাচল করার প্রতিবাদ জানিয়ে গাজোল থানার মশালদিঘী এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান অটোচালকেরা।  তাঁদের অভিযোগ , জাতীয় সড়কে টোটো চলাচলের ক্ষেত্রে সরকারি কোন নির্দেশিকা নেই । অথচ আমরা অটো চলাচলের জন্য আরটিও দপ্তর থেকে সমস্ত রকম বৈধ কাগজপত্র করার ক্ষেত্রে প্রচুর টাকা খরচ করতে হচ্ছে। টোটো চালকেরা এক্ষেত্রে কোন নিয়ম মানছে না। এদিন ওই এলাকায়  টোটো চালকদের যাত্রী ওঠানোর বিষয়ে বাধা দিতে গেলে পাল্টা তারা অটোচালককে মারধর করে । এরপরেই প্রতিবাদ জানিয়ে অটোচালক সংগঠন গাজোলের মশালদিঘী এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

- Advertisement -

এদিকে ওই এলাকার জাতীয় সড়ক অবরোধের খবর জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছায় গাজোল থানার পুলিশ।  প্রায় এক ঘন্টা ধরে অবরোধ চলতে থাকে। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশি আশ্বাসে অবরোধ উঠিয়ে নেয় অটোচালকেরা।

গাজোল টোটো অটো চালক সমিতির সদস্য দীপক দাস, হরিরাম দাসদের বক্তব্য , আমরা অটো চালানোর ক্ষেত্রে রীতিমতো আরটিও অফিস থেকে বৈধ কাগজপত্র তৈরি করেছি। এজন্য সরকারি ট্যাক্স আমাদের দিতে হয় । তারপরেও বেআইনিভাবে জাতীয় সড়কে টোটো চালক যাত্রী নিয়ে চলাচল করছে । যেখানে সেখান থেকে যাত্রী তুলে নিচ্ছে। ফলে অটোচালক এবং ম্যাজিক ভ্যান চালকেরা যাত্রী পাচ্ছেন না। এনিয়ে যাত্রী তোলার ব্যাপারে প্রতিবাদ জানানো হয়েছিল । তখনই অন্যান্য টোটো চালকেরা আমাদের উপর মারমুখী হয়ে উঠে । এক অটোচালককে মারধর করে। তারই প্রতিবাদ জানিয়ে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়েছে। এব্যাপারে প্রশাসন অবিলম্বে ব্যবস্থা নিলে আগামীতে বৃহত্তর আন্দোলন শুরু করা হবে।

যদিও এ প্রসঙ্গে গাজোল টোটো চালক সমিতির এক সদস্য বেচারাম মন্ডল বলেন, জাতীয় সড়ক নয় , পকেট রুটগুলোতে টোটো চলাচল করে। এদিন জাতীয় সড়ক সংলগ্ন এক পকেট রুট দিয়ে যাওয়ার সময় অটোচালকদের একাংশ গোলমাল পাকায় । আমাদের তরফ থেকে কাউকে মারধর করা হয় নি।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here