বিয়ের মরশুমে ২দিন পর পর দাম কমল সোনার,কমেছে রুপোর দামও

0

Last Updated on July 10, 2022 6:44 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।বিয়ের মরশুমের মধ্যেই দাম কমল সোনার।এই দু’দিনে কলকাতায় ১০ গ্রাম পাকা সোনার দাম কমে গিয়েছে ১,৩০০ টাকা।রুপোও অনেকটা সস্তা হয়েছে।দু’দিনে এক কিলোগ্রাম রুপোর দাম কমেছে ১,৩৫০ টাকা।৮ জুলাই সোনার দাম ছিল,২৪ ক্যারাট(পাকা সোনা) (১০ গ্রাম)- ৫১,৬০০ টাকা (যা বৃহস্পতিবার ছিল ৫২,৩০০ টাকা)।

২২ ক্যারাট(গয়না সোনা) (১০ গ্রাম)- ৪৮,৯৫০ টাকা (আগেরদিন ছিল ৪৯,৬০০ টাকা)।২২ ক্যারাট, হলমার্ক সোনার গয়না (১০ গ্রাম)- ৪৯,৭০০ টাকা (আগেরদিন ছিল ৫২,৩৫০ টাকা)।এক কিলোগ্রাম রুপোর বাট – ৫৭,৩০০ টাকা (আগেরদিন ছিল ৫৭,৫০০ টাকা)।এক কিলোগ্রাম খুচরো রুপো-৫৭,৪০০ টাকা (যা বৃহস্পতিবার ছিল ৫৭,৬০০ টাকা)।

জানা গিয়েছে,কেন্দ্রীয় সরকার সম্প্রতি সোনার উপর আমদানি শুল্ক ৫ শতাংশ বৃদ্ধি করেছে।ফলে সোনার দাম বাড়বে বলেই আশঙ্কা করা হয়েছিল। আশঙ্কা সত্যি করে ১ জুলাই থেকে ঊর্ধ্বমুখী ছিল সোনার দাম।তবে বৃহস্পতিবার আচমকাই সোনার দামে অনেকটা পতন দেখা যায়।

বৃহস্পতিবারে সেই পতন অব্যাহত থাকল।১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমল ৭৫০ টাকা।এদিকে সোনার দাম কমলেও বেড়েছে রুপোর দাম। গতকাল যেখানে ১ কেজি রুপোর দাম কমেছিল ২ হাজার টাকা।সেখানে আজ ১০০ টাকা বাড়ল।

তবে মধ্যবিত্তের জন্য এই হারে দাম কমা নিঃসন্দেহে খুশির খবর।এক সপ্তাহে সর্বনিম্ন হল সোনার দাম।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here