দার্জিলিঙের সৌন্দর্য নষ্ট করে বেআইনি নির্মাণ ভাঙল পুরসভা

0

Last Updated on November 4, 2022 7:23 PM by Khabar365Din

৩৬৫ দিন। দার্জিলিঙের প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে বেআইনি নির্মাণ ভাঙল দার্জিলিঙ পুরসভা। বৃহস্পতিবার তুঙসাঙ রোডের ওপর একটি বহুতল ভেঙে দেন পুরসভার কর্মীরা। দার্জিলিঙ পুরসভার চেয়ারম‍্যান রীতেশ পোর্টেল জানান, বহুদিন ধরে দার্জিলিঙের একাধিক নির্মাণ নিয়ে অভিযোগ উঠছিল। কিন্তু সম্প্রতি দেখা যাচ্ছে বাইরে থেকে এসে অনেকে ব‍্যবসায়িক স্বার্থে নিয়ম ভেঙে ন’তলা এমনকি দশতলা পর্যন্ত বহুতল নির্মাণ করছে। বার বার সতর্ক করেও কোনও কাজ হচ্ছে না।

- Advertisement -

এই ধরণের নির্মাণ একদিকে যেমন দার্জিলিঙের প্রাকৃতিক শোভা নষ্ট করছে তেমন-ই ভুকম্প প্রবন দার্জিলিঙে জনজীবনের পক্ষেও বিপদ্দজনক হয়ে উঠছে। তাই ঠিক করা হয়েছে এই ধরণের যত বহুতল নিয়ম না মেনে বানানো হয়েছে বা হবে সেই সব বহুতল ভাঙা হবে। প্রাথমিকভাবে ৮ টি বহুতল চিহ্নিত করা হয়েছে। যার মধ‍্যে একটি এদিন ভাঙা হল। বাকি গুলিও দ্রুত ভেঙে দেওয়া হবে।

তিনি আরো জানান,জি প্লাস থ্রি বিল্ডিংয়ের ছাড়পত্র দেওয়া হচ্ছে। এই নিয়ম যারাই মানবে না তাদের বিরুদ্ধে ই ব‍্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে দার্জিলিং পুরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে পাহাড়ে সমস্ত রাজনৈতিক দল। অনিত থাপা এ প্রসঙ্গে জানান পাহাড়ের স্বার্থে পাহাড়বাসীর সাথে যে কোন রকম পদক্ষেপ দার্জিলিং পৌরসভা নিঃসন্দেহে নিতে পারে এবং পাহাড়ের সমস্ত রাজনৈতিক দলের উচিত সেই পদক্ষেপকে সমর্থন জানানো।

আগামী দিনেও পাহাড়বাসীর উন্নয়নের স্বার্থে বা পাহাড়ের স্বার্থে যে কোনো কর্মসূচিতে তারা পুরসভায পাশে থাকবেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here