বিশেষ পদ্ধতি ও যন্ত্র ব্যবহার টেলিকম রাজস্ব ফাঁকি এসটিএফ এর হাতে বাঁকুড়ায় গ্রেফতার ১

0

Last Updated on November 18, 2021 4:19 PM by Khabar365Din

৩৬৫ দিন -বিশেষ যন্ত্র ব্যবহার করে আন্তর্জাতিক টেলিফোন কলকে প্রথমে ডোমেস্টিক কল ও পরে তা লোকাল কলে রুপান্তরিত করে টেলিকম দফতরের রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে বাঁ কুড়ার বড়জোড়া আই টি হাব থেকে গ্রেফতার করা হল এক যুবককে। ধৃত ব্যাক্তির নাম মহম্মদ ইলিয়াস। বাড়ি কেরলের এর্নাকুলাম জেলায়।

- Advertisement -

আজ এস টি এফ ওই ব্যাক্তিকে গ্রেফতার করে বাঁকুড়া জেলা আদালতে পেশ করলে আদালত ধৃতকে পাঁচ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয়। জানা গেছে আন্তর্জাতিক কল এর কলচার্জ অনেক বেশি। কিন্তু সেই কলকে প্রথমে ডোমেস্টিক কল ও পরে সেই কলকে লোকাল কলে রূপান্তরিত করতে পারলে তারজন্য খরচ পড়ে অনেক কম। পাশাপাশি আন্তর্জাতিক কলের ক্ষেত্রে কলারের পরিচয়ও গোপন রাখা সম্ভব হয়। এই পদ্ধতিকে বলা হয় ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল। ভারতের টেলিগ্রাফ আইন ও ওয়ারলেস টেলিগ্রাফি আইনে এই পদ্ধতি নিষিদ্ধ। সম্প্রতি পুলিশের এস টি এফ এর তদন্তকারীরা জানতে পারেন বাঁকুড়ার বড়জোড়া আই টি হাবে বসে ইন্টারনেট যুক্ত অটো ট্রাঙ্কেটেড ডিভাইস নামের একটি বিশেষ যন্ত্র ব্যবহার করে এই নিষিদ্ধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে মহম্মদ ইলিয়াস। এরপরই ওই অভিযুক্তকে গ্রেফতার করে

আজ বাঁকুড়া জেলা আদালতে পেশ করে এস টি এফ। ধৃতের বিরুদ্ধে মূলত ইন্ডিয়ান টেলিগ্রাফ আইনের ৪, ২০ ও ২৫ নম্বর ধারায় এবং ইন্ডিয়ান ওয়ারলেস টেলিগ্রাফি আইনের ৩ ও ৬ নম্বর ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে এস টি এফ। ধৃত মহম্মদ ইলিয়াস শুধুমাত্র কম খরচে আন্তর্জাতিক কলের সুবিধা দিয়ে অর্থ উপার্জন করত নাকি আন্তর্জাতিক কলারের পরিচয় গোপন রেখে আড়ালে অন্য কোনো অপরাধ চালাত তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here