মমতার মন্তব্য- আতঙ্কে নয়, সতর্ক থাকুন, স্কুল, কলেজ এখনই বন্ধ নয়, অবস্থা বুঝে ব্যবস্থা

0

Last Updated on December 30, 2021 11:24 PM by Khabar365Din

৩৬৫ দিন। বিশ্বজিৎ পাল। গঙ্গাসাগর। আতঙ্কে নয় সতর্ক থাকুন। করোনা একটু ছড়ালেও আতঙ্কের কারণ নেই। করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে চললে ভয় নেই। গঙ্গাসাগর থেকে কলকাতা ফেরার আগে এমনই জানালেন মুখ‍্যমন্ত্রী। মমতা বলেন, এখনই সব বন্ধ করার দরকার নেই। পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে। কখনোই বলা হয়নি স্কুল কলেজ সব বন্ধ করে দেওয়া হচ্ছে। রিভিউ করা হচ্ছে। পরিস্থিতি দেখে ব‍্যবস্থা নেওয়া হবে। দু বছর সব বন্ধ ছিল, আবার আচমকা সব বন্ধ করে দিলে রুটি রুজিতে সমস‍্যা হবে সেটাও মাথায় রাখতে হবে। পাশাপাশি, গঙ্গাসাগর মেলা বন্ধ করা হবে না বলেও পরিষ্কার জানিয়ে দেন মমতা। তিনি বলেন, কুম্ভ মেলা নিয়ে তো কথা হয় না ! এটা সারা ভারতের উৎসব। বিহার, উত্তরপ্রদেশ থেকে কেউ মেলায় আসতে চাইলে আমি আটকাবো কী করে !

- Advertisement -

এখনই সবকিছু বন্ধ করার প্রয়োজন নেই। স্কুল-কলেজ আমি একবারও এখনি বন্ধ করার কথা বলিনি। আমি বলেছি খতিয়ে দেখা হচ্ছে। আমরা রিভিউ মিটিং করছি। সামনে দু’দিন বর্ষবরণ রয়েছে তারপর পরিস্থিতি খতিয়ে দেখে ব‍্যবস্থা নেওয়া হবে।

লোকাল ট্রেন কতটা চালানো যায় সে ব্যাপারে রিভিউ করতে বলেছি। মাঝে দু’বছর সবকিছু বন্ধ হয়ে গেছিল। সেটা মাথায় রাখতে হবে।

কলকাতায় করোনা সংক্রমণ বেড়েছে। ওমিক্রন ফ‍্যাটাল নয় কিন্তু এটা খুব তাড়াতাড়ি ছড়াচ্ছে। আন্তর্জাতিক বিমানের বহু যাত্রী কলকাতায় আসছেন। এ ছাড়া জেলা থেকে প্রতিদিন কোটি কোটি মানুষ কলকাতায় আসেন ফলে কলকাতায় সংক্রমণ বেশি হচ্ছে।

সিভিল এভিয়েশন কি ব্যবস্থা নেয় দেখছি। আমি মনে করি আর্ন্তজাতিক উড়ানে নজরদারি থাকা দরকার। প্রধানত ব্রিটেন থেকে যে সমস্ত বিমান আসছে সেখান থেকে ওমিক্রন ছড়াচ্ছে। অনেকে আরটিপিসিআর টেস্ট করাতে চাইছেন না কারণ রিপোর্ট আসতে সময় লাগে। কিন্তু তাদের সহযোগিতা করার অনুরোধ করছি।

সবাইকে বলছি করোনা বিধি মেনে চলুন। সামনে বর্ষবরণ পরিস্থিতির দিকে আমরা নজর রাখছি প্রয়োজনীয় সমস্ত রকম ব্যবস্থা নেয়া হবে।

আমি গঙ্গাসাগর মেলা বন্ধ করে দিতে পারি না। কুম্ভমেলা নিয়ে তো এত কথা হয় না। যারা মনে করবেন আসবেন তারা সব রকম সর্তকতা মেনে আসবেন। যারা মনে করবেন আসা উচিত নয় তারা আসবেন না। বিহার উত্তর প্রদেশ থেকে যদি কেউ আসবেন মনে করেন তাহলে আমি তাকে কি করে বলব আপনি আসবেন না!

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here