পার্ক সার্কাস মার্কেটের অবস্থা জরা জীর্ণ, সংস্কার করার আগে পরিদর্শন করবে পুরসভা

0

Last Updated on July 22, 2022 7:41 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।মাঝে মাঝেই ভেঙে পড়ছে চাঙর।জীর্ণ অবস্থায় রয়েছে পার্ক সার্কার্স মার্কেট।তার মাঝেই চলছে বেচাকেনা।কখন কী হয় তার কোনও নিশ্চয়তা নেই।অবশেষে পার্ক সার্কাসের মার্কেট নিরাপদ নয় চিহ্নিত করল কলকাতা পুরসভা।খুব তাড়াতাড়িই পরিদর্শন করতে যাবে মার্কেট বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি।তাছাড়াও পুরসভার ইঞ্জিনিয়াররা এই জায়গাটি পরিদর্শন করেই অসুরিক্ষিত এই মার্কেট,সেটাই জানিয়েছেন।প্রায় ৭৫ বছরের প্রাচীন এই মার্কেট।

দোতলা কার্নিস সম্প্রতি ভেঙে পড়েছিল। একজন ক্রেতা জখম হয়েছিলেন।এরপরই ইঞ্জিনিয়াররা এলাকা ঘুরে দেখেন। কেএমসি আধিকারিকরাও ঘটনাস্থলে যান।বাজার বিভাগের এক আধিকারিকের তরফে জানা গিয়েছে,ক্রেতা বিক্রেতাদের জন্য বাজারের কিছু এলাকা নিরাপদ নয় বলে বোঝা যাচ্ছে।৪ জুলাইয়ের দুর্ঘটনার পরে আর আমরা কোনও ঝুঁকি নিতে চাইছি না।হয় এই ভবনের সংস্কার করা দরকার।নয়তো এই বিল্ডিংয়ের একাংশ ভেঙে ফেলতে হবে।

মার্কেট বিভাগের আধিকারিকরা ব্যবসায়ীদের সঙ্গেও আলোচনা করেন।এক আধিকারিক জানিয়েছেন,অবিলম্বে এই বাজারের মেরামতি করা দরকার। অত্যন্ত বিপজ্জনক পরিস্থতি। বাজারটির উন্নয়ন করা দরকার। সংস্কার না করলে সমস্যা হতে পারে।আপাতত ব্যবসায়ীদের অন্যত্র সরাতে পারলে ভালো হয়।

উল্লেখ্য,বাগড়ি মার্কেটে কি ভয়ঙ্কর ঘটনা ঘটে গিয়েছিল তা সবারই জানা।পুড়ে ছাই হয়ে যায় ওই বাজার।আগুন নিয়ন্ত্রণে আনতে তিন দিনের বেশি সময় লেগে গিয়েছিল।সেই পোড়া বাজার খোলে চলতি বছরে।এর আগে নন্দরাম মার্কেটে একই ঘটনা ঘটে।এসব মার্কেটে অগ্নিনির্বাপণ অবস্থা ঠিক ছিল না,কিন্তু এর থেকেও খারাপ অবস্থা পার্কসার্কাস মার্কেটের। সেটির বেশ কিছু জায়গা ভেঙে পড়ার মত অবস্থা তাই পুরসভা জানিয়ে দিল এই বাজার অসুরক্ষিত।তবে এবার সংস্কার করার পরিকল্পনা করছে কলকাতা পুরসভা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here