১৪ দিনের জেল হেফাজতে পার্থ, অর্পিতা

0

Last Updated on August 6, 2022 10:57 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। ব্যঙ্কশাল আদালতে শুক্রবার শুনানির পর ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে । পার্থকে পাঠানো হচ্ছে প্রেসিডেন্সি সংশোধনাগারে ও অর্পিতা মুখোপাধ্যায় যাচ্ছেন আলিপুরেরই মহিলা সংশোধনাগারে।

আগামী ১৮ অগস্ট ফের আদালতে তোলা হবে তাঁদের। ইডি এদিন ২ জনের জামিনের বিরোধিতা করলেও নিজেদের হেফাজতে নেওয়ার কোন আবেদনই এদিন তারা করেনি। তবে তদন্তকারীরা জেলে গিয়ে তাদের জেরা করতে পারবে বলেও এদিন নির্দেশ দেয় আদালত।
এদিন ব্যাঙ্কশাল আদালতের বিশেষ পিএমএলএ আদালতে তোলার আগে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে।

সেখানে পার্থ মুখে কুলুপ এঁটেছিলেন। অর্পিতা শুধু জানিয়েছিলেন, যা বলার ইডিকে বলেছেন। এদিন শুনানির শেষে বিচারক জানান আলিপুর মহিলা সংশোধনাগারের সুপারকে অর্পিতার জেলে থাকাকালীন সব ধরনের নিরাপত্তা সুনিশ্চিত করার দ্বায়িত্ব নিতে হবে ও তিনি নিরাপত্তার জন্য দায়ী থাকবেন। । কারণ অর্পিতা শুনানির সময় তার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন।

সংশোধনাগারে গিয়ে এই মামলার তদন্ত করবেন ইডি আধিকারিকরা তেমন তাদের জন্য কিছু নিয়ম বেঁধে দেন আদালত। তদন্তকারী অফিসারের সঙ্গে সংশোধনাগারে আরও দু’জন অফিসার যেতে পারবেন জিজ্ঞাসাবাদের জন্য। তবে সংশোধনাগারে জেরার গোটাপর্বই রেকর্ড করবে ইডি। আদালতের নির্দেশ অনুসারে দু’জনকেই সাধারণ বন্দির মতো সুযোগ সুবিধা দেওয়া হবে। আলাদা বা অতিরিক্ত কোনও সুবিধা অদালতের নির্দেশ ছাড়া তাঁরা পাবেন না।

ইডি সূত্রের খবর, গত কয়েকদিন দফায় দফায় পার্থ-অর্পিতাকে জেরা করেছে ইডি। বৃহস্পতিবার ২ জনকে মুখোমুখি বসিয়েও জেরা করাতে কোন সুরাহা পায়নি। মুখোমুখি জেরাতে একে অপরের ওপরের দোষারোপ করেন। তবে নাকতলার পুজো ছাড়া অর্পিতাকে চিনতেন না বলেও তদন্তকারীদের জানিয়েছেন পার্থ।

শুধু টাকা কিংবা সোনাদানা বা বিপুল সম্পত্তির খোঁজই নয়, তদন্তকারীদের হাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্যও উঠে এসেছে তাও এদিন আদালতে একটি খামে জমা দিয়েছে ইডি। ই ডি দাবি করেছিল যে তারা যে বিপুল নথি বাজেয়াপ্ত করেছে তাতে এই ২ জনের যোগসূত্র পরিষ্কার হয়ে গেছে |

কারণ হিসেবে অর্পিতার ৩১ টি এল আই সির নমিনিতে পার্থর নাম পাওয়া গেছে | ফলে এদের মাঝে মধ্যেই জেরা করে বিস্তারিত তথ্য পাওয়ার দরকার হবে |

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here