Last Updated on March 10, 2023 7:15 PM by Khabar365Din
৩৬৫দিন। গরমে কোলা বিস্ফোরণ! ক্যাম্পা কোলার দ্য গ্রেট ইন্ডিয়ান টেস্ট ফিরিয়ে আনছে রিলায়েন্স। রিলায়েন্স কনজিউমার প্রোডাক্টস এবং রিটেইল ভেঞ্চার্সের হাত ধরে ৮০-৯০-এর দশকের জনপ্রিয় সফট ড্রিংকস ব্র্যান্ড আবারও বাজারে আসতে চলেছে। ক্যাম্পা-র মধ্যে ক্যাম্পা কোলা, ক্যাম্পা লেমন এবং ক্যাম্পা অরেঞ্জ-এই তিনটি ঠাণ্ডা পানীয় নিয়ে এসে এবার সরাসরি কোক পেপসিকে চ্যালেঞ্জ ছুলে দিল মুকেশ আম্বানি।গত বছর রিলায়েন্স রিটেলের সংস্থা- রিলায়েন্স কনজিউমার প্রোডাক্টস লিমিটেড ক্যাম্পাকে অধিগ্রহণ করেছিল। আপাতত অন্ধ্র প্রদেশ এবং তেলেঙ্গানা থেকে মার্কেট শুরু করলেও ভারত জুড়ে তাদের কোল্ড বেভারেজ পোর্টফোলিও চালু করবে রিলায়েন্স।

১৯৭০ সালে পিওর ড্রিংকস গ্রুপ ক্যাম্পা কোলাকে বাজারে নিয়ে আসে। ১৯৭৭ সালে কোক দেশ ছেড়ে যাওয়ার পর, দেশে বিদেশি প্রতিযোগীদের অনুপস্থিতিতে, ক্যাম্পা পানীয়টি ভারতের বাজার দখল করে নিয়েছিল। কিন্তু ১৯৯০ সালে মুক্ত অর্থনীতির ফলে কোকা কোলা পেপসি ভারতীয় বাজার ধরে ফেলে ধীরে ধীরে হারিয়ে যায় ক্যাম্পা কোলা ব্র্যান্ডটি। তবে রিলায়েন্সের এফএমসিজি প্রোডাক্টের অধিকর্তা জানিয়েছেন, আমরা ভারতীয় বাজার ধরছি, অনেক ব্র্যান্ড নিয়ে বাজারে বিস্তার ঘটনার চেষ্টা করছি।এই অবস্থায় ক্যাম্পাকে ফিরিয়ে আনতে পেরে আমাদের খুব ভালো লাগছে। যা এফএমসিজি ব্যবসা সম্প্রসারণের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।