হলদিয়া ডক ইনস্টিটিউটের নির্বাচনে শুভেন্দু শূন্য, ১৯টি আসনের মধ্যে তৃণমূল ১৮, সিটু ১, শুভেন্দু’র ভাজপা ০

0

Last Updated on November 13, 2021 11:51 PM by Khabar365Din

৩৬৫ দিন। হলদিয়া ডকে নিশ্চিহ্ন হয়ে গেল শুভেন্দুর মৌরসিপাট্টা।ডক ইন্সটিটিইউটের ১৯ আসনের নির্বাচনে ১৮ টি আসন জিতল তৃণমূল। ১ টি মাত্র আসন জিতেছে সিটু। হলদিয়া ডকের নির্বাচনের আগে প্রচারে বেরিয়ে তৃণমূলকে নিশ্চিহ্ন করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু। শুক্রবার ভোটের দিনেই বোঝা গিয়েছিল হুঙ্কার আসলে ফাঁকা আওয়াজ। সেটাই প্রমান হয়ে গেল শনিবার । হলদিয়া ডকের ১ টি আসনও জিততে পারেনি শুভেন্দু নেতৃত্বাধীন বিজেপি। আগেভাগেই পরাজয় আন্দাজ করতে পেরেই আইএনটিটিইউসির নামে অপর একটি প্যানেলকে দাড় করিয়ে শুভেন্দুর অনুগামীরা তলায় তলায় প্রচার চালায় যে এই প্যানেলই হচ্ছে আইএনটিটিইউসির ঘোষিত প্যানেল। কিন্তু এই মিথ্যা প্রচার রুখতে হলদিয়ায় ছুটে যান আইএনটিটিইউসি এর রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। শেষ পর্যন্ত শুভেন্দুর সমস্ত চক্রান্তকে ব্যর্থ করে ভাজপা ধুয়ে মুছে সাফ হয়ে গেল হলদিয়া ডক থেকে। এই বিষয়ে ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে হলদিয়ার ডক নির্বাচনে আইএনটিটিইউসির প্রার্থীরা জয়ী হয়েছেন।

- Advertisement -

বিধানসভায় হলদিয়া আসনটি বিজেপি জেতায় আমাদের লড়াইটা একটু কঠিন ছিল। আমাদের যাতে হারানো যায় তার একটা চেষ্টাও করেছিল।কিন্তু শ্রমিকরা আমাদের সমর্থন করেছেন। শ্রমিকরা আমাদের পক্ষে রয়েছেন এই ভোটের ফলাফলই আমাদের প্রমাণ।
শুক্রবার ছিল ডক ইন্সটিটিইউটের নির্বাচন। বন্দরের স্থায়ী শ্রমিক কর্মচারী ও আধিকারিকদের এই নির্বাচনে ভোটাধিকার রয়েছে। বন্দরে বর্তমানে ৯৯১জন কর্মী রয়েছেন। এরমধ্যে ৯৫৫জনের ভোটাধিকার রয়েছে। এবার তৃণমূল, বিজেপি, সিপিএম, সিপিআই, এসইউসি সহ বিভিন্ন রাজনৈতিক দলের শ্রমিক সংগঠন সমর্থিত ৫টি প্যানেল ছিলো। চারটি প্যানেলে প্রতিটিতে ১৮জন করে প্রার্থী ছিলো।আর এসইউসির শ্রমিক সংগঠনের প্যানেলে ১৪জন প্রার্থী ছিল । এই নির্বাচন ঘিরে বন্দর শহরে বিভিন্ন দলের মধ্যে উন্মাদনা ছিলো চোখে পড়ার মত।
সকাল ৭টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।মোট ভোট প্রদান করেন ৭১৫ জন ।শনিবার সকাল থেকে গননা শুরু হয়। পুনরায় হলদিয়া ডক ইন্সটিটিইউটের পরিচালন কমিটি নিজের দখলে রাখে রাজ্যের শাসক দল তৃনমূল।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here