শ্রীভূমিতে দর্শনার্থী নিষিদ্ধ হল, রেল দপ্তর বিধাননগরের স্টপেজ দেওয়া বন্ধ করলো

0

Last Updated on October 14, 2021 4:51 PM by Khabar365Din

৩৬৫ দিন। কলকাতা বিমানবন্দরের অবতরণের সময় বিমান দুর্ঘটনার আশঙ্কায় লেজার শো আগেই বন্ধ হয়েছিল। এবার করোনা সুপার স্প্রেডার হওয়ার আশঙ্কায় লেজার শো বিহীন বুর্জখলিফা এবং প্রতিমা দর্শন-ও বন্ধ হল শ্রীভূমিতে। অষ্টমীতেই বন্ধ হল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খলিফা মণ্ডপ। রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর পুজো নামে পরিচিত শ্রীভূমির পুজো মণ্ডপে এবারে কার্যত পঞ্চমী থেকেই উপচে পড়া ভিড় দেখা গিয়েছিল রাজ্যের ক্রমবর্ধমান করোনা সংক্রমণ সত্ত্বেও। অষ্টমীর রাতে বুর্জ খালিফা মন্ডপ দেখতে উত্তরোত্তর ভিড় বাড়তে থাকায় একটা সময় উল্টোডাঙা থেকে বিমানবন্দর যাওয়ার রাস্তা কার্যত বন্ধ হয়ে যায়। তড়িঘড়ি কলকাতা পুলিশ, বিধান নগর পুলিশ কমিশনারেট, রেল দপ্তর এবং রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকরা জরুরি বৈঠকে বসেন। বিমানবন্দর যাওয়ার জন্য চিংড়িঘাটা থেকে নিউটাউন হয়ে যাওয়ার জন্য যাত্রীদের অনুরোধ করা হয়। সেই রুটেও বিমানবন্দর পৌঁছতে লেগে গিয়েছে প্রায় আড়াই তিন ঘন্টা। পাশাপাশি শ্রীভূমি মন্ডপ এর যাবতীয় আলো নিভিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে দর্শকের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয় সাময়িকভাবে। শ্রীভূমি পূজা উদ্যোক্তাদের সঙ্গে আলোচনার সাপেক্ষে পাকাপাকিভাবে মণ্ডপে পুজোর বাকি কদিন দর্শনার্থী প্রবেশ বন্ধ করার কথা ঘোষণা করা হয়। যদিও শহরের আর কোন পুজো মণ্ডপ নিয়ে এই সমস্যার মুখে পড়তে হয়নি রাজ্য প্রশাসনকে।
অর্থাৎ, নবমী থেকেই বুর্জ খলিফার দর্শন করতে পারবেন না বাঙালি। ভিড় ঠেকাতেই এই সিদ্ধান্ত। নবমী থেকে কোনও দর্শনার্থী শ্রীভূমি পুজো মণ্ডপে ঢুকতে পারবেন না বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

- Advertisement -

ট্রেন চলাচল নিয়ন্ত্রণ

দর্শনার্থী প্রবেশ পাকাপাকি ভাবে নিষিদ্ধ করার আগে বুর্জ খলিফার ভিড় নিয়ন্ত্রণ করতে বিধাননগর স্টেশনে ট্রেন পরিষেবা ব্যাহত করার সিদ্ধান্ত নিতে হয়েছে। ভিড়ে রাশ টানতে গতকাল রাতেই বিধাননগর স্টেশনে ডাউন ট্রেন দাঁড় না করানোর সিদ্ধান্ত নেয় রেল। এর পাশাপাশি অষ্টমীর গভীর রাতে পূর্ব রেলের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে জানানো হয় দুর্গাপূজার জন্য চালু করার যাবতীয় শহরতলীর স্পেশাল ট্রেন বাতিল করা হলো।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here