পরিত‍্যক্ত ট্রেলরের ডালা খুলতেই বেরিয়ে এল সার সার মৃতদেহ ! মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে হাড় হিম করা ঘটনা

0

Last Updated on June 28, 2022 6:55 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। পরিত‍্যক্ত ট্রেলরের ডালা খুলতেই বেরিয়ে এল সার সার মৃতদেহ ! মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে হাড় হিম করা ঘটনা। প্রাথমিক তদন্তের পর টেক্সাস পুলিশের দাবি ৪৬ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে যাদের মধ‍্যে বেশীরভাগ মহিলা এবং শিশু। এরা সকলেই উদবাস্তু। কানাডা থেকে ট্রেলারের ভেতর লুকিয়ে আমেরিকায় আনা হয়েছিল। প্রচণ্ড গরমে ট্রেলারের ভেতর দমবন্ধ হয়ে মৃত‍্যু হয় তাদের। ১৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেলার চালক, সহকারী চালক এবং ট্রেলার মালিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে দাবি, আমেরিকার স্থানীয় সময় সোমবার সকালে টেক্সাসের সান অ্যান্তোনিয়-র হাইওয়ের ধারের নির্জন এলাকায় একটি ট্রাক্টর ট্রেলর দাঁড়িয়ে থাকতে দেখে পুলিশের সন্দেহ হয়। ট্রেলারে চালক বা সরকারি চাল কেউ ছিলেন না। ট্রেলারের ডালা খুলতেই বেরিয়ে আসে সার সার মৃতদেহ। ঘটনাস্থলে পৌঁছে বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থল থেকে ১৪ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

পুলিশের দাবি যে এলাকায় এই ঘটনা ঘটেছে সেটি চোরা কারবারী এবং অনুপ্রবেশকারীদের কাছে অত‍্যন্ত পরিচিত এবং পছন্দের রুট। এখান থেকে কানাডা সীমান্ত মাত্র ২০০ কিলোমিটারের কাছাকাছি। তাই স্মাগলাররা সাধারণত এই পথ ব‍্যবহার করে থাকে। অনুপ্রবেশকারীদের মোটা অর্থের বিনিময়ে কানাডা থেকে এই পথ হয়েই টেক্সাসে ঢোকানো হয়। পুলিশি নিরাপত্তায় থাকে এই হাইওয়েতে।

তারপর-ও কি ভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠছে। পুলিশের অনুমান, ট্রেলারে একসঙ্গে ঠাসাঠাসি করে প্রায় ৭০ জন অনুপ্রবেশকারীকে তোলা হয়। এখন টেক্সাসে ব‍্যাপক গরম। এঅসঙ্গে ছোট জায়গায় অনেককে তোলায় দমবন্ধ হয়ে মৃত‍্যু হয় এই ৪৬ জনের। অনুপ্রবেশের সমস্যা মেনে নিয়েছেন টেক্সাসের মেয়র।

এ প্রসঙ্গে তিনি জানান, কানাডা থেকে বহু মানুষ উদ্বাস্তু হয়ে প্রতিবছর মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস সাথে সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় আশ্রয় নেন। এই সমস্যা দীর্ঘদিন ধরে চলছে। পাঁচ বছর আগেও একই ধরনের ঘটনা ঘটেছিল।

প্রশাসনের নজরদারি বাড়ার ফলে চোরাপথে লুকিয়ে অনেকে সীমান্ত পার করার চেষ্টা করছেন যার ফলে এই ভয়ংকর পরিণতি হলো। আগামী দিনে ওই এলাকায় পুলিশের নজরদারী আরও বাড়ানো হবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here